ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আব্দুল্লাহ এইচ কাফি

রবিবার, ২৬ জানুয়ারি ২০২০

দেশের তথ্যপ্রযুক্তি খাতকে বর্হিবিশ্বে তুলে ধরার স্বীকৃতিস্বরূপ ডিজিটাল বাংলাদেশ সম্মাননা পেলেন আব্দুল্লাহ এইচ কাফি।

গত শনিবার ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী দিনে অর্থমন্ত্রী

আ হ ম মোস্তফা কামালের হাত থেকে এশিয়ান ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশনের (অ্যাসোসিও) সাবেক চেয়ারম্যান আব্দুল্লাহ এইচ কাফি এ পুরস্কার গ্রহণ করেন। এ সময় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আয়োজনে তিনদিনের ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী দিনে পাঁচ ব্যক্তি ও নয় প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেয়া হয়। দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম পথিকৃৎ সফল উদ্যোক্তা এবং সংগঠন আব্দুল্লাহ এইচ কাফি বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) প্রতিষ্ঠাতা সভাপতি এবং এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের ২৪টি দেশের সংগঠন অ্যাসোসিওর সাবেক চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে জাতিসংঘের অঙ্গসংস্থা ইন্টারনেট গর্ভনেন্স ফোরামের সদস্য, উইটসার পরিচালক, অ্যাসোসিওর অ্যাওয়ার্ড কমিটির প্রধান বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি বেশ কয়েকটি আন্তর্জাতিক সংস্থার সঙ্গেও যুক্ত রয়েছেন। তিনি বর্তমানে দেশে ক্যানন পণ্যের অনুমোদিত পরিবশেক জেএএন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক।

এর আগে ২০১৮ সালে অ্যাসোসিও প্রতিষ্ঠার ৩৫ বছরে জাপানে আয়োজিত অনুষ্ঠানে তাকে সংগঠনটির পক্ষ থেকে সর্বোচ্চ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়।

::ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj