ক্যাসিনোকাণ্ডে ৪ দিনের রিমান্ডে এনামুল

শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার গেণ্ডারিয়া আওয়ামী লীগের সাবেক নেতা এনামুল হক এনুকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অবৈধ সম্পদ অর্জনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরীর ৭ দিনের রিমান্ড আবেদন করলে গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ১৩ জানুয়ারি ঢাকার কেরানীগঞ্জের শুভাঢ্যায় একটি দশতলা বাড়িতে অভিযান চালিয়ে এনু ও তার ভাই রুপন ভূঁইয়াসহ তিনজনকে গ্রেপ্তার করে সিআইডি। এ সময় তাদের কাছ থেকে ৪০ লাখ টাকা উদ্ধার করা হয়। ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক এনু ছিলেন গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতি।

সিআইডি পুলিশের পক্ষ থেকে বলা হয়, ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো কারবারের হোতা ছিলেন এনু ও রুপন। ঢাকার বিভিন্ন এলাকায় তাদের নামে ২২টি বাড়ি, জমি ও পাঁচটি যানবাহনের সন্ধান পায় তদন্তকারীরা।

আদালতের পেশকার ফয়েজ আহমেদ জানান, শুনানির জন্য এনুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তার পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবী সাইদুর রহমান মানিক। দুদকের পক্ষে ছিলেন মীর আহাম্মেদ আলী সালাম। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দেন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj