কে এন্ড কিউয়ের মুনাফা বেড়েছে

শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (২০১৯ সালের অক্টোবর-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত কে এন্ড কিউয়ের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) আগের বছরের তুলনায় বেড়েছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের সরবরাহ করা আর্থিক প্রতিবেদনের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য জানানো হয়েছে।

ডিএসই জানায়, চলতি হিসাব বছরের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ১৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১২ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৫ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মতো অর্ধবার্ষিক (২০১৯ সালের জুলাই-ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফা বেড়েছে। চলতি হিসাব বছরের জুলাই-ডিসেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩০ পয়সা। অর্থাৎ ৬ মাসের হিসাবে শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩ পয়সা। এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় কমেছে।

২০১৯ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭৬ টাকা ৫৯ পয়সা, যা ২০১৯ সালের জুন শেষে ছিল ৭৬ টাকা ৮৫ পয়সা।

প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি পরিচালন নগদ প্রবাহ বা ক্যাশ ফ্লো ২০১৯ সালের জুলাই-ডিসেম্বর সময়ে দাঁড়িয়েছে ৭১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৫ পয়সা।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj