ঢাকা সিটি নির্বাচনে লেমিনেটিং পোস্টার প্রদর্শনে নিষেধাজ্ঞা

বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : ঢাকার ২ সিটি করপোরেশন নির্বাচনে পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একই সঙ্গে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার তৈরি ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়েও রুল জারি করা হয়েছে। গতকাল বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে নির্বাচনী পোস্টার প্রদর্শনের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টে আইনজীবী মনোজ কুমার ভৌমিক, সঙ্গে ছিলেন সোলায়মান হাওলাদার।

পরে আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, সিটি নির্বাচনে বিভিন্ন প্রার্থী পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন দিয়ে মুড়িয়ে যত্রতত্র পোস্টার প্রদর্শন করছেন। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। প্রকাশিত প্রতিবেদনের বিষয়টি আদালতের নজরে আনলে আদালত ঢাকা সিটি নির্বাচনে নতুন করে পলিথিন দিয়ে লেমিনোটিং করে পোস্টার প্রদর্শনের নিষেধাজ্ঞা দেন। একইসঙ্গে সারাদেশে পলিথিন দিয়ে মুড়িয়ে পোস্টার তৈরি, উৎপাদন ও প্রদর্শন বন্ধের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। নির্বাচন কমিশন, কমিশন সচিব, স্থানীয় সচিব, ২ সিটি করপোরেশনসহ ৭ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj