৪ কার্যদিবস পর পতন পুঁজিবাজারে

বুধবার, ২২ জানুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে শেষ ৪ কার্যদিবস উত্থান হলেও গতকাল মঙ্গলবার আবার পতনে শেষ হয়েছে লেনদেন। গতকাল উভয় পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে টাকার পমিাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৪০৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭, ডিএসই-৩০ সূচক ৮ এবং নতুন চালু হওয়া সিডিএসইটি সূচক ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮, ১৫০৭ ও ৯০৪ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪০৬ কোটি ৮০ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৮৭ কোটি ৯৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৯৪ কোটি ৭৯ লাখ টাকার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৩০ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৩৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। সিএসইতে ১৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj