চল্লিশ সেকেন্ডে জয়

সোমবার, ২০ জানুয়ারি ২০২০

কাগজ ডেস্ক : ৪০ সেকেন্ড সময়ের মধ্যে আপনি কি করতে পারবেন? একটি স্যান্ডউইচ বানাতে পারবেন? ফেসবুকে একটি পোস্ট দিতে পারবেন?। এ দুটোর একটিও হয়ত আপনি পারবেন না। কিন্তু এই ৪০ সেকেন্ড সময়ের মধ্যে কয়েক মিলিয়ন ডলার আয় করেছেন আইরিশ বক্সার কনর ম্যাকগ্রেগর। শনিবার রাতে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে আমেরিকান বক্সার ডোনাল্ড কেরনের বিপক্ষে বক্সিং ম্যাচে নামেন ম্যাকগ্রেগর। আর তাকে হারাতে মাত্র ৪০ সেকেন্ড সময়ই নেন তিনি। ফলে ৪০ সেকেন্ডের মধ্যেই তার পকেটে ঢুকে যায় কয়েক মিলিয়ন ডলার।

২০১৮ সালের পর এই প্রথম বক্সিং রিংয়ে নামেন ম্যাকগ্রেগর। প্রত্যাবর্তনটা জয় দিয়েই শুরু করলেন তিনি। তবে তার এই জয়টি এসেছে দীর্ঘ ৩ বছর পর। বক্সিং রিংয়ে তার সর্বশেষ জয়টি ছিল ২০১৬ সালে লাইটওয়েট বক্সার এডি আলভারেজের বিপক্ষে। ওই ম্যাচটি জয়ের মাধ্যমে ইউএফসির ইতিহাসে একমাত্র বক্সার হিসেবে টানা দুটো চ্যাম্পিয়নশিপ জেতেন তিনি। এরপর ২০১৭ ও ২০১৮ সালে বেশ কয়েকটি ম্যাচ খেলেও জয় পাননি একটিতেও।

ম্যাকগ্রেগরের ম্যাচ দেখতে লাস ভেগাসে জড়ো হয়েছিলেন ১৯ হাজারেরও বেশি দর্শক। তারা একটি প্রতিদ্ব›িদ্বতা ম্যাচের আশায় আসলেও ৪০ সেকেন্ডের একপেশি একটি ম্যাচ দেখে বাড়ি ফেরেন। দুজনের লড়াই শুরু হওয়ার মাত্র ২০ সেকেন্ডের মধ্যে ডোনাল্ডের নাক বরাবর ঘুষি বসিয়ে দেন ম্যাকগ্রেগর। এর সঙ্গে সঙ্গেই তারা মাথায় সজোড়ে আঘাত করেন। এতে করে মাটিতে পড়ে যান ডোনাল্ড। এরপর তার মাথায় উপর্যুপরী ঘুষি মারতে থাকেন ম্যাকগ্রেগর। আর এর পরই ম্যাচ শেষ করার নির্দেশ দেন রেফারি।

এমন জয়ের পর ম্যাকগ্রেগর নিজেও দারুণ খুশি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এটি দারুণ অনুভূতি। আমি এখানে এসেছিলাম পুরোপুরি ফিট হয়ে। বেশ ভালো অবস্থায় আছি আমি। বর্তমান অবস্থায় আসতে আমি পরিশ্রম করেছি। তার ফল আজকে পেলাম। সামনে আরো দূরে এগিয়ে যেতে চাই’।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj