কসবা সীমান্ত : নাইজেরিয়ানসহ মানবপাচারকারী আটক

রবিবার, ১৯ জানুয়ারি ২০২০

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত এলাকার ২০৩১নং পিলারের কাছ দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করার সময় এক নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি। আটককৃত নাইজেরিয়ান নাগরিকের নাম ইকিওমা গডউইন (৩৪)। এ সময় তার সঙ্গে থাকা মো. সায়েদ মিয়া (৩৭) নামে অপর পাচারকারী বাংলাদেশি নাগরিককেও আটক করেছে বিজিবি। বিজিবির উপস্থিতি টের পেয়ে তাদের সঙ্গে থাকা আরো ৩ পাচারকারী পালিয়ে যায়।

গত শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে হাবিলদার আবদুর রহমানের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার সীমান্তবর্তী এলাকা গোপীনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী গোসাইপুর থেকে ২৫ ব্যাটালিয়নের অধীন কাজিয়াতলী ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের আটক করেন। আটককৃত সায়েদের বাড়ি কসবা উপজেলার সীমন্তবর্তী কাজিয়াতলী গ্রামে। সে ওই গ্রামের মৃত জামশেদ মিয়ার ছেলে। শুক্রবার রাতে কসবা থানায় সোপর্দ করে আটকৃতদের বিরুদ্ধে কাজিয়াতলী বিজিবি ক্যাম্পের হাবিলদার আবদুর রহমান বাদী হয়ে সীমান্তে অনুপ্রবেশ আইনে মামলা রুজু করেন। আটককৃতদের গতকাল শনিবার ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তে টহলরত কাজিয়াতলী ক্যাম্পের বিজিবি সদস্যরা ওই নাইজেরিয়ান নাগরিক গডউইন ও পাচারকারী সায়েদকে আটক করেন। এ সময় তার কাছ থেকে একটি পাসপোর্ট (নম্বর-অ০৭৬৮৩৭২৩), বাংলাদেশি ৬৩ হাজার টাকা, একটি ল্যাপটপ, চার্জার, একটি মোবাইল ফোন, একটি বাইবেল, একটি হাতঘড়ি এবং দুটি বাংলাদেশি ও একটি নাইজেরিয়ান সিম কার্ড উদ্ধার করা হয়েছে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj