ওবায়দুল কাদের : ভোটের তারিখ পরিবর্তনে আপত্তি নেই আ.লীগের

শনিবার, ১৮ জানুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন যদি মনে করে নির্বাচনের তারিখ পরিবর্তন করবেন, এটি সম্পূর্ণ তাদের এখতিয়ার। তারা এটি করতে পারে। এ ব্যাপারে আওয়ামী লীগ বা আমাদের সরকারের কিছু করণীয় নেই। আমাদের কোনো আপত্তিও থাকবে না।

এদিকে বৈঠকে শেষে সংবাদ সম্মেলনে গতকাল শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর মুলতবি বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সাখাওয়াত হোসেন সফিক, বিজ্ঞানবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়–য়া, শিক্ষা সম্পাদক সামসুন্নাহার চাঁপা, সদস্য শাহাবুদ্দিন ফরাজী, আনিছুর রহমান, উপদপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, ড. কামাল হোসেন বলেছেন, পূজার দিনে সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করে সরকার বড় অন্যায় করেছে। আমি বলতে চাই, তারিখ কিন্তু আমরা নির্ধারণ করিনি। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক প্রতিষ্ঠান, এ বিষয়টির এখতিয়ার তাদেরই। কবে শিডিউল, কবে তারিখ- এটা নির্বাচন কমিশনই দেখবে। এখানে সরকারের কিছু নেই। কাজেই সরকার এখানে অন্যায় করেছে- এ কথার যৌক্তিকতা খুঁজে পাওয়া যায় না।

ইসিকে হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসার আহ্বান জানিয়ে তিনি বলেন, পূজার কারণে যে বিতর্ক সৃষ্টি হয়েছে, যে সমস্যার উদ্ভব হয়েছে। আমরা মনে করি, তাদের সঙ্গে আলোচনা করে নির্বাচন কমিশন সম্মানজনক, গ্রহণযোগ্য, যৌক্তিক, বাস্তবসম্মত একটা সমাধান খুঁজে নেবে।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj