ডিএসইর নির্বাচন : মনোনয়ন সংগ্রহ শুরু আজ

সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) দুজন শেয়ারহোল্ডার পরিচালক পদে আগামী ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে আগ্রহী প্রার্থীরা আজ (৯ ডিসেম্বর) থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবনে, যা চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে ডিএসইর শেয়ার হোল্ডার পরিচালক শরীফ আতাউর রহমান এবং মো. হানিফ ভূঁইয়ার পদে আগামী ২৯ ডিসেম্বর ভোট হবে। ওই দিন সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মতিঝিলে স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে বিরতিহীনভাবে এই নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, নির্বাচনে ২৫ হাজার টাকা ফি প্রদানের মাধ্যমে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সংগ্রহ করা মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১২ ডিসেম্বর, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়া যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে ১৫ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১৯ ডিসেম্বর।

এ ছাড়া নির্বাচনে ভোটার তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। ভোটার তালিকা নিয়ে কারো কোনো আপত্তি থাকলে তা নিষ্পত্তির জন্য নির্বাচন কমিশনে ১০ ডিসেম্বর আবেদন করা যাবে। আর এ-সংক্রান্ত শুনানি ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। শুনানি শেষে একই দিন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ২৯ ডিসেম্বর নির্বাচন শেষে ফলাফল ঘোষণা করা হবে। তবে ডিএসইর ৫৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। নির্বাচনে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি মো. আবদুস সামাদ এই নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj