সাকিবের সঙ্গে প্রতারণা

সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : ‘ভারতে আর্মির’ আন্তর্জাতিক বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ক্যাটাগরিতে প্রথম হয়েও কৃতিত্বের সম্মান দেয়া হয়নি বিশ^সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

বর্ষসেরা ক্রিকেটার নির্বাচনের জন্য সোশ্যাল মিডিয়া টুইটারের মাধ্যমে এক ভোটের আয়োজন করে ভারতের ক্রিকেট-ভক্তদের এই সংগঠনটি। গত ৫ ডিসেম্বর পোল পোস্টের মাধ্যমে নির্বাচিত বিজয়ীর নাম প্রকাশ করে ভারত আর্মি। টুইটার পোলে সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন সাকিব। কিন্তু তারা বিজয়ী হিসেবে নাম ঘোষণা করে বেন স্টোকসের। পোলে দেখা গেছে সাকিব ৮২ শতাংশ ভোট পেয়েছেন। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস পেয়েছেন মাত্র ৮ শতাংশ ভোট। এ ছাড়া কেন উইলিয়ামসন ৬ শতাংশ এবং স্টিভ স্মিথ ৪ শতাংশ ভোট পেয়েছেন। সংগঠনটির এমন সিদ্ধান্তের কারণে ক্রিকেট-ভক্তরা অনেকটা ক্ষুব্ধ হয়েছে। তারা এটিকে ইতিহাসের জঘন্যতম প্রতারণা হিসেবে আখ্যায়িত করেছে।

এর আগে চলতি বছর সাকিব বিশ^কাপ ক্রিকেটে বিশে^র অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে পারফরমেন্স করেন। বিশ^কাপ আসরে তিনি ৮ ম্যাচ খেলে ২ সেঞ্চুরি ও ৫ হাফ সেঞ্চুরিতে ৬০৬ রান করতে সমর্থ হন। পাশাপাশি বল হাতেও নেন ১১ উইকেট।

বলতে গেলে ২২ গজে ব্যাটে-বলে ক্যারিয়ারের সেরা সময় পার করেছেন সাকিব।

এরই ধারাবাহিকতায় ‘ভারতের আর্মি’ নামের এ সংগঠনটি তাদের ভোটের জন্য সাকিব আল হাসান, ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস, অ্যাশেজ সিরিজে দুর্দান্ত খেলোয়াড় স্টিভেন স্মিথ, বিশ^কাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনদের মনোনয়ন দেয়। ভোটের মাধ্যমে সাকিবের প্রথম স্থান নির্বাচিত হওয়ায় ক্রিয়া-ভক্তদের মধ্যে অনেক উন্মাদনা ছড়িয়ে পড়েছিল কিন্তু এমন ঘোষণায় সবাইকে হতাশই হতে হলো।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj