বিএনপির কর্মসূচি : খালেদার মুক্তি দাবিতে কাল বিক্ষোভ

সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকাসহ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামীকাল মঙ্গলবার সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে। গতকাল রবিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি অভিযোগ করে বলেন, রবিবার সারাদেশে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচিতে ঢাকায়, সিরাজগঞ্জ ও দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগের হামলায় অনেকে আহত হয়েছে। ২৫ দিন ধরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা চরম আকার ধারণ করেছে। এই মুহূর্তে কারামুক্ত হয়ে উন্নত চিকিৎসা গ্রহণ না করলে জীবনহানির ঝুঁকি রয়েছে। সুচিকিৎসার অভাবে তার অবস্থা এখন আশঙ্কাজনক।

তিনি বলেন, শেখ হাসিনা ও তার পারিষদবর্গ খালেদা জিয়ার অবনতিশীল অবস্থা নিয়ে রীতিমতো রসিকতা করছেন। খালেদা জিয়ার জামিন নিয়ে মিডনাইট সরকারের ভয়ঙ্কর অশুভ ষড়যন্ত্রের আভাস পাওয়া যাচ্ছে। বিএনপির এই নেতা অভিযোগ করেন, তার শারীরিক অবস্থার খোঁজখবর নিতে দেশনেত্রীর ভাইবোন-স্বজনরা সাক্ষাৎ করার আবেদন করলেও কারা কর্তৃপক্ষ শেখ হাসিনার নির্দেশে অনুমতি দিচ্ছেন না। ফলে আমরা চরম শঙ্কা ও উৎকণ্ঠায় আছি। অবিলম্বে খালেদা জিয়ার সঙ্গে তার আত্মীয়স্বজনদের সাক্ষাতের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj