বিপিএলের উদ্বোধন আজ

রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ জমকালো আয়োজনে উদ্বোধন হতে যাচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল সাড়ে ৪টায় এবারের আসরের উদ্বোধন করবেন। বিপিএলের সপ্তম আসরটির অন্য রকম এক বিশেষত্ব রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তাকে উৎসর্গকৃত এবারের আয়োজনের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শেরে বাংলা স্টেডিয়াম মাঠের পূর্ব গ্যালারির সামনে উদ্বোধনী মঞ্চ তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সেই মঞ্চ মাতাবেন বাংলাদেশের মমতাজ, জেমস, ভারতের সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগাম ও কৈলাশ খেরের মতো জনপ্রিয় শিল্পীরা। মাঠের ভেতরেই ৩ স্তরে চেয়ার বসানো হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠান মাঠে বসেও দেখবেন অনেকে। বাকিদের দেখার সুবিধার্থে মাঠেই বসানো হয়েছে ৯টি জায়ান্ট স্ক্রিন। কয়েকটি টিভি চ্যানেলও এটি সরাসরি সম্প্রচার করবে। বিকেল সাড়ে ৪টায় শুরু হয়ে অনুষ্ঠানের ব্যাপ্তিকাল হবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। দুপুর আড়াইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্টেডিয়ামের প্রবেশদ্বার উন্মুক্ত থাকবে প্রবেশের জন্য। ২৬ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে দর্শক থাকবেন ৮ হাজার। এর মধ্যে ভিআইপি ৩ হাজার। প্রেসিডেন্ট বক্সে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নিরাপত্তার জন্য গ্র্যান্ড স্ট্যান্ডের অনেকটা অংশ ফাঁকা রাখা হবে। এ ছাড়া ভিআইপি ও অন্য আমন্ত্রিত অতিথিদের জন্য থাকছে বাকি জায়গা। আগামী বুধবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্সের খেলা দিয়ে শুরু হবে এবারের বিপিএল। ১৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় প্রথম পর্বের ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়ে ১৭-২৪ ডিসেম্বর চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ১২টি ম্যাচ। চট্টগ্রামের পর আবার ২৭-৩১ ডিসেম্বর ঢাকায় খেলা চলবে।

দ্বিতীয় পর্বেও মিরপুর শেরে বাংলায় গড়াবে ৮টি ম্যাচ।

ঢাকায় দ্বিতীয় পর্ব শেষে বিপিএল চলে যাবে সিলেটে। ২-৪ জানুয়ারি সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে ৬টি ম্যাচ। এরপর ফের বিপিএল আসবে ঢাকায়। ৭ জানুয়ারি থেকে শুরু হয়ে ১৬ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে বিপিএলের আসর। শুক্রবার বাদে দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দেড়টায় আর দ্বিতীয় ম্যাচটি বিকেল ৬টা ৩০ মিনিটে। শুক্রবার দিনের প্রথম ম্যাচটি গড়াবে দুপুর ২টায় আর দিবা-রাত্রির বা দিনের শেষ ম্যাচটি সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে। এবারের আসরে মোট ৭ টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে রয়েছে- কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স, ঢাকা প্লাটুন, রাজশাহী রয়্যালস, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj