জয় পেল রিয়াল মাদ্রিদ

রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯

কাগজ ডেস্ক : স্প্যানিস লা লিগায় গতকাল এসপায়নলকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের হয়ে জয়সূচক গোল দুটি করেন রাফায়েল ভারানে ও করিম বেনজেমা।

অপরদিকে লা লিগায় চমক দেখিয়েছে ভিয়া রিয়াল। লা লিগায় পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদকে ঘরের মাঠে ০-০ গোলে রুখে দিয়েছে তারা। ২০১৫ সাল থেকেই ভিয়ারিয়ালের মাঠে জয়হীন রয়েছে অ্যাতলেটিকো। সেটিকে আরো লম্বা করল তারা। লা লিগায় এই ম্যাচসহ টানা ৬ ম্যাচে কোনো জয় পায়নি ভিয়ারিয়াল। ফলে এখন ১৬ ম্যাচ খেলে ১৯ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের ১২তম স্থানে রয়েছে তারা। অ্যাতলেটিকোর ১২৬ মিলিয়নের খেলোয়াড় জোয়াও ফেলিক্স এ দিন নিজেকে মেলে ধরতে পারেননি। উল্টো প্রথমার্ধে একটি সহজ সুযোগ হাতছাড়া করেন তিনি। তবে অন্য দিনের চেয়ে ভিয়ারিয়াল গতকাল বেশ ভালো খেলেছে। বলতে গেলে অ্যাতলেটিকো তাদের ডিফেন্ডারদের কল্যাণে হার এড়াতে পেরেছে। ডিফেন্ডাররা তাদের সেরাটা না দিতে পারলে হয়তো অ্যাতলেটিকো হারতেই হতো।

ইতালিয়ান সিরি আয় রোমার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ইন্টার মিলান। এর ফলে ইউরোপের সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৩ ম্যাচ পর কোনো গোল করা ছাড়াই মাঠ ছাড়তে হয়েছে তাদের। আগের ওই ২৩টি ম্যাচে কিছু ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। আবার ২-২ গোলে ড্র রয়েছে। কিন্তু ২৩ ম্যাচ পর তাদের গোলের ধারা আটকিয়ে দিয়েছে রোমা। সিরি আয় গত রবিবার স্পালের বিপক্ষে ২-১ গোলের জয় পেয়ে জুভেন্টাসকে হটিয়ে প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছিল তারা। রোমার বিপক্ষে এই ড্রয়ের ফলে এখন আবার প্রথম স্থান খোঁয়ানোর শঙ্কায় পড়েছে ইতালির ফুটবলের ইতিহাসে অন্যতম সফল দলটি।

সিরি আর শিরোপা নিয়ে মূল যুদ্ধটা হচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস ও ইন্টার মিলানের মধ্যে। জুভেন্টাস প্রথম থেকেই শীর্ষস্থানটা তাদের দখলে রেখেছিল। কিন্তু মাঝে ৩টি ম্যাচ ড্র করে ফেলায় ইন্টার তাদের প্রায় ছুঁয়েই ফেলে। বেশ কয়েকদিন ধরে মাত্র ১ পয়েন্টের ব্যবধান নিয়ে আগাচ্ছিল দুদল। তবে গত রবিবার প্রথমবারের মতো জুভেন্টাসের প্রথম স্থানটি নিজেদের দখলে নিয়ে আসতে পেরেছিল লুকাকু-মার্টিনেজরা। কিন্তু কপালে সুখ বেশিদিন সইল না। এক সপ্তাহের মধ্যেই আবার সেই স্থান নড়বড়ে হয়ে গেছে। রোমার বিপক্ষে ম্যাচটিতে জিততে পারলে তারা পয়েন্ট টেবিলে আরো এগিয়ে যেত।

অন্যদিকে জার্মান বুন্দেসলিগায় এনট্রাচট ফ্রাঙ্কফ্রুট ও হার্থার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। ম্যাচটিতে ফ্রাঙ্কফ্রুটের হয়ে গোল করেন মার্টিন হিন্তারেগার ও সেবাস্তিয়ান রোড। অপরদিকে হার্থার হয়ে গোল করেন দদি লুকেবাকিও ও মার্কো গ্রুজিক। ম্যাচটিতে কিন্তু ৬৩ মিনিটের মধ্যেই ২-০ গোলের লিড নেয় হার্থা। তবে এরপরই ম্যাচে ফিরে আসে ফ্রাঙ্কফ্রুট। ম্যাচের ৬৫ মিনিটের মাথায় প্রথম গোলটি পেয়ে যায় তারা। এরপর ৮৬ মিনিটের মাথায় দ্বিতীয় গোলটি পেয়ে যায়। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ড্রতেই শেষ হয় ম্যাচ।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj