মেসির প্রশংসায় ভালভার্দে

রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯

কাগজ ডেস্ক : লিওনেল মেসির মতো তারকার কোচ হতে পারাকে ভাগ্যের ব্যাপার বলে মন্তব্য করেছেন বার্সেলোনার কোচ আর্নেস্তো ভালভার্দে। শনিবার ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ী বার্সা এবং আর্জেন্টাইন অধিনায়ক ৩২ বছর বয়সী মেসির প্রশংসায় পঞ্চমুখ হন বার্সা কোচ।

ভালভার্দে বলেন, আমি সত্যিকার অর্থে নিজেকে অনেক ভাগ্যবান মনে করি এই ভেবে, লিও’র কোচ আমি। মেসির মতো এমন বড় তারকাকে কোচিং করাতে পেরে আমি বিশেষ সুবিধাও পাচ্ছি এবং অনেক কিছু শিখেছিও, আমি তাকে নিয়ে মাঠে নামলে তা অনেক বেশি উপভোগ করতে পারি।

ব্যালন ডি’অর জেতার পর মেসির একটি মন্তব্য শিরোনামে বড় করে ফলাও করা হয় বিভিন্ন সংবাদ মাধ্যমে। এ নিয়ে মেসি ভক্তদের মধ্যে হতাশা ছড়িয়ে পড়ে। যেখানে মেসি জানিয়েছেন, তার অবসরের সময় খুব বেশি দূরে নেই।

মেসির এ বক্তব্যের জবাবে ভালভার্দে বলেন, এটা অতি সাধারণ একটা বিষয়, মেসির অবসরে যাওয়াটা খুব স্বাভাবিক একটা বিষয়। কেননা তার বয়স এখন ৩২। তাই বলে যে সে এখনই অবসরে যাচ্ছেন তা কিন্তু নয়। আমি জানি আপাদত তার মাথায় অবসরে যাওয়ার এমন কোনো চিন্তা নেই। তবে একজন খেলোয়াড় যখন ৩০ পেরিয়ে আসে, তখন সবাই এমন চিন্তাই করে।

তাই তার অবসরে যাওয়াটাকে স্বাভাবিক প্রক্রিয়া হিসেবেই দেখতে হবে। একটা সময় আসবে যখন তাকে অবসর নিতেই হবে। তবে এটা এখনই নয়।

আর্নেস্তো আরো বলেন, ‘আমাদের খেলার মুহূর্তে সবাই ডি স্টেফানো আলফার্ডোর কথা বলতো। সে সময়কালের সেরা খেলোয়াড় ছিলেন তিনি। আর এখন আমরা সবাই মেসির কথা বলছি।’

এর আগে গত ২ ডিসেম্বর ভার্জিল ভন ডাইক ও ক্রিশ্চিয়ানো রোনালদোকে হারিয়ে ২০১৯ সালের ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ পুরস্কার ব্যালন ডি’অর বিজয়ী হন মেসি। সব রেকর্ড ভেঙে ষষ্ঠবারের মতো তার এ বিজয় মেসি ভক্তদের মধ্যে ছড়িয়ে পড়ে খুশির উন্মাদনা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj