সবার আগে ঢাকায় নিক্সন : জায়ান্ট স্ক্রিনে উদ্বোধনী অনুষ্ঠান

শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু বিপিএলের জমকালো উদ্বোধন আগামীকাল। গতকাল শুক্রবার থেকে উদ্বোধনী অনুষ্ঠানের টিকেট বিক্রি শুরু হয়েছে। অনুষ্ঠান উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও নিউজ টোয়েন্টিফোর।

গতকাল ঢাকায় এসেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ হেড কোচ পল নিক্সন। এবারের বিপিএলে প্রথম বিদেশি কোচ হিসেবে সবার আগে দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

এবারের বিপিএলে সাত দলের মধ্যে শুধু ঢাকা প্লাটুনের কোচ মোহাম্মদ সালাউদ্দিন একমাত্র স্বদেশী কোচ। বাকি ছয় দলের কোচই বিদেশি। এরা হলেন- পল নিক্সন (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), হার্শেল গিবস (সিলেট থান্ডার্স), ওটিস গিবসন (কুমিল্লা ওয়ারিয়র্স), জেমস ফস্টার (খুলনা টাইগার্স), ওয়াইজ শাহ (রাজশাহী রয়েলস) আর মার্ক ও’ডনেল (রংপুর রেঞ্জার্স)। অবশিষ্ট ৫ বিদেশি কোচ সম্ভবত ৮ ডিসেম্বরের আগে দলের সঙ্গে যোগ দেবেন না। তার আগ পর্যন্ত দলগুলোর স্থানীয় কোচরাই প্রস্তুতি দেখভাল করবেন।

আগামীকাল উদ্বোধনী অনুষ্ঠানে দুই বলিউড তারকা সালমান খান ও ক্যাটরিনা কাইফের সঙ্গে মঞ্চ মাতাবেন ভারতের তারকা গায়ক সনু নিগম ও কৈলাশ খের। তাদের সঙ্গে বাংলাদেশের ব্যান্ড তারকা জেমস ও মমতাজ থাকছেন। অনুষ্ঠানের ব্যাপ্তি হবে ছয় ঘণ্টা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের মাঠের মধ্যে তৈরি মঞ্চের একেবারে সামনে বসে সালমান-ক্যাটরিনাদের নাচ দেখতে হলে কাটতে হবে ১০ হাজার টাকা মূল্যের টিকেট। গ্র্যান্ড স্ট্যান্ডে বসে দেখা যাবে আড়াই হাজার টাকার টিকেটে। আর ক্লাব হাউসের টিকেটের মূল্য এক হাজার টাকা।

অবশ্য এত উচ্চমূল্যের পরও টিকেট নিয়ে হাহাকার শুরু হয়ে গেছে। বিপুল চাহিদা থাকার পরও ২৬ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন শেরেবাংলা স্টেডিয়ামে মাত্র আট হাজার মানুষের জন্য সরাসরি অনুষ্ঠান দেখার সুযোগ রেখেছে বিসিবি।

স্বল্প টিকেট রাখা সম্পর্কে বিসিবির ব্যাখ্যা হচ্ছে- মঞ্চ তৈরি হচ্ছে স্টেডিয়ামের সবচেয়ে বেশি দর্শক ধারণক্ষমতার পূর্ব গ্যালারির সামনে। তাই পূর্ব গ্যালারি ও তার দুই পাশে কোনো দর্শকের জায়গা দেয়া যাচ্ছে না। এ ছাড়া নিরাপত্তার কারণেও আসন সংখ্যা সীমিত রাখা হয়েছে।

দর্শকদের বিপুল আগ্রহের কথা চিন্তা করে উদ্বোধন অনুষ্ঠান উপভোগের বিকল্প ব্যবস্থাও করছে বিসিবি। ঢাকাসহ দেশের সাতটি বিভাগীয় শহরে জায়ান্ট স্ক্রিন বসানোর উদ্যোগ নিয়েছে তারা। এর মধ্যে ঢাকায় বসানো হচ্ছে চারটি স্ক্রিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, ধানমন্ডির রবীন্দ্রসরোবর, বনানী বা গুলশান ও মিরপুরের সিটি ক্লাব মাঠে জায়ান্ট স্ক্রিন বসানো হচ্ছে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj