হোঁচট খেল আর্সেনাল

শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

কাগজ ডেস্ক : ইংলিশ ক্লাব আর্সেনালের সময়টা খুবই খারাপ যাচ্ছে। গতকালের ম্যাচের আগে প্রিমিয়ার লিগসহ অন্য প্রতিযোগিতা মিলিয়ে টানা আট ম্যাচে তাদের কোনো জয় নেই। সেই কারণে কোচকেও বরখাস্ত করেছে তারা। সেই খারাপ সময়ে আরেকটি বড় ধাক্কা খেল আর্সেনাল। গতকাল নিজেদের ঘরের মাঠে টেবিলের প্রায় তলানির দিকের দল ব্রাইটনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে তারা। আর্সেনালের ইতিহাসে প্রথমবারের মতো ঘরের মাঠে ব্রাইটনের বিপক্ষে হার এটি। প্রিয় ক্লাবের এমন পরিস্থিতি মানতে পারছেন না সমর্থকরা। তাই গতকাল ম্যাচ শেষে গ্যালারিতে বসেই দলকে দুয়ো দিচ্ছিল তারা।

আর্সেনালের সমর্থকদের আশা ছিল কোচ উনাই এমিরিকে সরিয়ে দিলে হয়তো ক্লাব তার পুরনো গৌরব ফিরে পাবে। সেটি আর হলো না। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় ক্লাবেরই কিংবদন্তি খেলোয়াড় ফ্রেডি জাংবার্গকে। তিনি দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই হোঁচট খেলেন। ১৯৭৭ সালে এমন পরিস্থিতিতে একবার পরেছিল আর্সেনাল। তখন তারা টানা ৮ ম্যাচে জয়বঞ্চিত ছিল। এবার সেটিকেও ছাড়িয়ে গেল তারা।

গতকালের ম্যাচটিতে হারার জন্য নিজ দলের খেলোয়াড়দের আত্মবিশ^াসের অভাবকে দায়ী করেছেন নতুন কোচ ফ্রেডি জাংবার্গ। তার মতে, টানা হারের কারণে শিষ্যদের আত্মবিশ্বাসের পরিমাণ একদম তলানিতে গিয়ে ঠেকেছে। তবে সামনের ম্যাচগুলোতে সেটি কাটিয়ে উঠার জন্য চেষ্টা করে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি।

গতকালের ম্যাচটিতে আর্সেনালের হয়ে গোল করেন আলেক্সান্ডার লাকাজেতে। আর ব্রাইটনের হয়ে গোল করেন এ্যাডাম ওয়েবস্টার ও নিল মাউপে। ম্যাচটির প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে যায় ব্রাইটন। লিড নিয়েই বিরতিতে যায় তারা। ৫০ মিনিটের মাথায় সমতা পায় আর্সেনাল। এরপর ডেভিড লুইজ একটি গোল করে আর্সেনালকে লিড এনে দিয়েছিলেন। কিন্তু ভিএআরে পরীক্ষা করে সেটি বাদ করে দেন রেফারি। ৮০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে ২-১ এর লিড নিয়ে নেয় ব্রাইটন। অবশেষে এই লিড নিয়েই ম্যাচটি জিতে নেয় তারা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj