শপথ নিয়েই বঙ্গবন্ধুকে স্মরণ করলেন জামায়াতের আমির

শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : জামায়াতে ইসলামীর নতুন নির্বাচিত আমির হিসেবে শপথ নিয়েছেন ডা. শফিকুর রহমান। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর একটি বাসায় গোপনে এই শপথ নেন নতুন আমির। দলের প্রধান নির্বাচন কমিশনার মাওলানা এটিএম মাছুম তাকে শপথবাক্য পাঠ করান। শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদ্য সাবেক আমির মকবুল আহমাদ, নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, মিয়া গোলাম পরওয়ার, নির্বাহী পরিষদ সদস্য হামিদুর রহমান আযাদ, ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের, মাওলানা আবদুল হালিম, নুরুল ইসলাম বুলবুল, সেলিম উদ্দিন, কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসনীম আলম প্রমুখ।

জামায়াতের আমির হিসেবে শপথ নিয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছেন ডা. শফিকুর রহমান।

শপথ বাক্য পাঠ অনুষ্ঠানে বক্তব্যে তিনি বলেন, আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানকে। পাশাপাশি স্মরণ করছি জিয়াউর রহমান, মওলানা আবদুল হামিদ খান ভাসানী ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীকেও। একই সঙ্গে তিনি মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত নেতাদের নাম উল্লেখ করে বলেন, আমি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি প্রফেসর গোলাম আযম, মাওলানা মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, মুহাম্মাদ কামারুজ্জামান, আব্দুল কাদের মোল্লা ও মীর কাসেম আলীকে, যারা ইসলামের সুমহান আদর্শের ভিত্তিতে বাংলাদেশকে একটি কল্যাণ রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে আজীবন প্রচেষ্টা চালিয়ে গেছেন।

ডা. শফিকুর রহমান বলেন, বিজয়ের এই মাসে আমি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি আমাদের মহান স্বাধীনতা সংগ্রামের সব শহীদ ও সম্মানিত বীর মুক্তিযোদ্ধাদের, যাদের বীরত্ব, দেশপ্রেম ও আত্মত্যাগের বিনিময়ে আমরা প্রিয় জন্মভূমির স্বাধীনতা অর্জন করেছি।

মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্তদের নাম উল্লেখ করে জামায়াতের নতুন আমির অভিযোগ করেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তাদের অন্যায়ভাবে ফাঁসিকাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj