প্রতারণার অভিযোগ : বিএনপির আইনজীবী কায়সার কামালের রিমান্ডের আবেদন

শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : বিএনপি নেতা ও খালেদা জিয়ার আইনজীবী কায়সার কামালকে (৫০) তার চেম্বারের কনিষ্ঠ আইনজীবী আতিকুর রহমানের (৪০) স্ত্রীর সঙ্গে পরকীয়ার অভিযোগে আটক করা হলেও প্রতারণার মামলায় আদালতে সোপর্দ করে রিমান্ডে চাওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে কলাবাগান থানার পুলিশ ইন্সপেক্টর অপারেশন ঠাকুর দাস মালো এ তথ্যর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ব্যারিস্টার কায়সার কামালকে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার তাকে আদালতে সোপর্দ করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, ব্যারিস্টার আতিকুর রহমান তার স্ত্রী ও ব্যারিস্টার কায়সার কামালকে রাজধানীর স্কয়ার হাসপাতালের বিপরীত পাশের সড়কে এক সঙ্গে দেখতে পেয়ে গালিগালাজ ও বাকবিতণ্ডা শুরু করেন। একপর্যায়ে পরিস্থিতি হাতাহাতির পর্যায়ে গেলে আশপাশের লোকজন তাদের কলাবাগান থানা পুলিশের হাতে তুলে দেন। পরে থানায় জিজ্ঞাসাবাদ শেষে স্ত্রী ও আতিকুর রহমানকে ছেড়ে দেয়া হয়। আতিকুর রহমান মান ও সুনামের ক্ষতিসাধনের অভিযোগ এনে কায়সার কামালের বিরুদ্ধে প্রতারণা মামলা করেন।

পুলিশের আরেকটি সূত্র জানায়, গত বছর ফেব্রুয়ারিতে রাজনৈতিক মামলায় পুলিশের হাত থেকে গ্রেপ্তার এড়াতে নিজ বাসায় আশ্রয় দেন ব্যারিস্টার আতিকুর রহমান। সে সময়ই পেশায় ডায়েটিশিয়ান আতিকুর রহমানের স্ত্রীর সঙ্গে কায়সার কামালের পরিচয় হয়। এর পরে ডায়েট চার্ট ও অন্যান্য বিষয়ের অজুহাতে বারবার স্ত্রীর কর্মক্ষেত্রে যাতায়ত শুরু হলে মোবাইল নম্বর আদান প্রদান হয়। এরপর থেকে কায়সার কামাল বিভিন্ন সময় তার স্ত্রীকে উপহার সামগ্রী পাঠিয়েছেন। সন্দেহের কারণে আতিকুর রহমান গত বুধবার কায়সার কামালের পিছু নিলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়। মামলার অভিযোগ সূত্রে জানা যায়, স্বামীর অনুমতি ছাড়া স্ত্রীর সঙ্গে কায়সার কামাল গাড়িতে ঘোরাফেরা করেছেন। দেখা সাক্ষাৎ করেছেন। এতে তাদের মধ্যে অবৈধ সম্পর্ক তৈরি হয়েছে। যার কারণে বাদীর মান ও সুনামের ক্ষতি হয়েছে। যা প্রতারণার শামিল বিধায় তিনি ৪২০ ধারায় মামলা করেছেন।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj