ওবায়দুল কাদের : গণতন্ত্র-ন্যায় বিচার প্রতিষ্ঠায় অনুকরণীয় সোহরাওয়ার্দী

শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার নেতৃত্বের অসাধারণ বলিষ্ঠতা, দৃঢ়তা ও গুণাবলি জাতিকে সঠিক পথের দিকনির্দেশনা দিয়েছে।

গণতন্ত্রের জন্য তার যে সংগ্রাম সেটি এখনো আওয়ামী লীগ অনুসরণ করে যাচ্ছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সেভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ।

গতকাল বৃহস্পতিবার হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা জানানো শেষে এসব কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি আবারো মাঠ গরম করে অশান্তি সৃষ্টি করার পাঁয়তারা করলে সমুচিত জবাব দেয়া হবে। আদালত খালেদা জিয়ার জামিন না দিলে সরকারের কিছু করার নেই। বিএনপির আন্দোলন কি সরকারের বিরুদ্ধে? আওয়ামী লীগ এখন আগের চেয়ে অনেক সংগঠিত বলেও মন্তব্য করেন কাদের।

প্রসঙ্গত, ১৯৬৩ সালের ৫ ডিসেম্বর লেবাননের বৈরুতের এক হোটেলকক্ষে নিঃসঙ্গ অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী। গতকাল তার মৃত্যুবার্ষিকীতে আওয়ামী লীগ ছাড়াও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, স্বেচ্ছা সেবকলীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাও ফুল দিয়ে শ্রদ্ধা জানান গণতন্ত্রের এই মানসপুত্রকে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj