বাজেট অনুমোদন : শুদ্ধি অভিযানকে সমর্থন জাতীয় পরিষদের

বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজ ও মাদকের বিরুদ্ধে চলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান শুদ্ধি অভিযানকে সমর্থন জানিয়ে তাতে সব ধরনের সহযোগিতার আশ^াস দিয়েছেন আওয়ামী লীগের জাতীয় পরিষদের নেতারা। তারা বলেছেন, চলমান শুদ্ধি অভিযানে সফল হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির কাছে অমরত্ব লাভ করবেন।

গতকাল বুধবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় জাতীয় পরিষদের সভায় দলীয় সভাপতিকে উদ্দেশ করে এমন আহ্বান জানান নেতারা। এর আগে বিকেল ৪টায় শুরু হয়ে সভা চলে রাত ৯টা পর্যন্ত। সভার শুরুতেই সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় কেন্দ্রীয় নির্বাহী সংসদের সব সদস্যসহ প্রতিটি সাংগঠনিক জেলা থেকে একজন করে প্রতিনিধি উপস্থিত ছিলেন। এ ছাড়া সভায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদসহ দলীয় সভাপতির মনোনীত ২১ জন সদস্য।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ভোরের কাগজকে বলেন, জাতীয় পরিষদের কয়েকজন নেতা তাদের আবেগ-অনুভূতির কথা তুলে ধরেন। তারা বিভিন্ন জাতীয় ইস্যুতে বক্তব্য দেন। বিশেষ করে জাতীয় পরিষদ সদস্য এম আবদুল লতিফসহ কয়েকজন তাদের বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান শুদ্ধি অভিযানকে সমর্থন জানান। তারা প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বলেন, আপনি কারো সঙ্গে আপস করবেন না। দেশ ও জাতির বৃহৎ স্বার্থে চলমান এই শুদ্ধি অভিযানে আমাদের পূর্ণ সমর্থন আছে। আপনি এটা অব্যাহত রাখলে ইতিহাসে অমরত্ব লাভ করবেন। আপনার এ অভিযানে কেউ আপনার সঙ্গে থাক বা না থাক, সাধারণ নেতাকর্মী ও জনগণ আপনার সঙ্গে ছিল, আছে, থাকবে।

আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা বলেন, জাতীয় পরিষদের নেতাদের বক্তব্য প্রধানমন্ত্রী ধৈর্য ও মনোযোগ সহকারে শুনেছেন। তারা সরকারের চলমান উন্নয়নকে ত্বরান্বিত করতে কেন্দ্রীয় সম্মেলনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সম্মেলনের মাধ্যমে ত্যাগী ও পরিচ্ছন্ন নেতৃত্ব তৈরিতে দলীয়প্রধানের সরাসরি হস্তক্ষেপ কামনা করেন। কোনোভাবেই বিতর্কিত ও অনুপ্রবেশকারী কেউ যেন অর্থের বিনিময়ে নেতৃত্বে না আসতে পারে, সে জন্য সতর্কতা অবলম্বনের পরামর্শ দেন।

বৈঠক সূত্র আরো জানায়, ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলের বাজেট অনুমোদন হয়। এ ছাড়া বিভিন্ন বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj