টুইটারে নিষ্ক্রিয় অ্যাকাউন্ট ডিলিট আপাতত নয়

রবিবার, ১ ডিসেম্বর ২০১৯

একদিনের ব্যবধানেই নিজেদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে টুইটার। মাধ্যমটি থেকে ‘আপাতত’ নিষ্ক্রিয় অ্যাকাউন্ট সরানো হবে না বলে জানিয়েছে টুইটার। গত বুধবার প্রতিষ্ঠানটি টুইট বার্তায় নিষ্ক্রিয় অ্যাকাউন্ট মুছে দেবার কথা জানায়। আবার প্রতিষ্ঠানটি একই দিনে টুইটে জানায় অব্যশ বিভ্রান্ত না হয়ে তাদের পরবর্তী আপডেট সম্পর্কে জানতে নজর রাখতেও বলেছে।

সেদিনই প্রতিষ্ঠানটি জানায়, ছয় মাসের বেশি সময় ধরে ইনঅ্যাক্টিভ থাকা অ্যাকাউন্ট ডিলিট করবে। আগামী ১১ ডিসেম্বরের পর থেকে অ্যাকাউন্ট ডিলিট করা শুরু করবে টুইটার। নির্ধারিত সময়ের মধ্যে অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। না হলে অ্যাকাউন্টের ইউজার নেম অন্য ব্যক্তির জন্য উন্মুক্ত করে দেবে টুইটার, এমন পরিকল্পনার কথা জানালেও এখন তা থেকে সরে এসেছে।

মাধ্যমটি বলছে, আপাতত এটি নিয়ে পরিকল্পনা চূড়ান্ত না হওয়ায় তারা সিদ্ধান্ত থেকে সরে আসছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্ল্যাটফর্মটিতে নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলো মনে রাখার কোনো প্রক্রিয়া ঠিক না হওয়া পর্যন্ত এগুলো মুছে ফেলা হবে না। যদি পরিকল্পনা চূড়ান্ত হয় তবে সবার আগে ইউরোপের বিশেষ করে ইউরোপিয়ান ইউনিয়ন ভুক্ত দেশের নিষ্ক্রিয় অ্যাকাউন্ট সরাবে।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj