টেস্ট ড্রাইভ দিতে ভুলবেন না

রবিবার, ২৪ নভেম্বর ২০১৯

যেমন গাড়িই কিনুন, যে ব্র্যান্ডেরই কিনুন, কেনার আগে অবশ্যই নিজে একবার চালিয়ে দেখবেন। অনেক সময় খালি চোখে সবকিছু বোঝা যায় না। তাই চালিয়ে দেখবেন। যেমন বেশি জোরে চালালে গাড়ি কাঁপে কিনা। অথবা অন্য কোনো সমস্যা টের পান কিনা

ইত্যাদি। টেস্ট ড্রাইভের সময় কিছু বিষয় অবশ্যই মনে রাখতে হবে-১। যেদিন টেস্ট ড্রাইভ করতে যাবেন সেদিন অন্য কোনো কাজ রাখবেন না। তাড়াহুড়ো করতে গিয়ে অনেক সময় আপনার সিলেকশনে ভুল হতে পারেন। তাই ঝুঁকি এড়াতে সময় নিয়ে যাবেন।

২। আপনার লাইসেন্সের একটি কপি সঙ্গে করে নিয়ে যাবেন। কারণ কাগজ ছাড়া গাড়ির শো-রুমের মালিক আপনাকে গাড়ি নিয়ে বের হতে নাও দিতে পারেন। ফেরার সময় সেই কপি অবশ্যই ফেরত নিয়ে আসবেন।

৩। আপনি একা যাবেন না, গাড়ি চালানোর অভিজ্ঞতা আছে এমন কাউকে সঙ্গে করে নিয়ে যাবেন। গাড়ির টেকনিক্যাল ব্যাপারগুলো বোঝেন এমন কেউ হলে তো আরও ভালো হয়।

৪। টেস্ট ড্রাইভের সময় একটি ব্যাপার খেয়াল রাখবেন যে, জ্বালানি কেমন খরচ হচ্ছে। দূরত্ব অনুযায়ী জ্বালানি বেশি খরচ হচ্ছে কিনা খেয়াল রাখতে হবে।

৫। সবশেষে গাড়ি চালাতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন কিনা সেটা বোঝার চেষ্টা করুন। আপনার গাড়ি আপনার কষ্টের টাকায় কেনা একটি সম্পদ। কেনার আগে তাই একটু সচেতন হয়ে কিনতে হবে। একটি ভুল সিদ্ধান্ত আপনাকে অনেক বছর ভোগাতে পারে।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj