রামগঞ্জে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়

শনিবার, ২৩ নভেম্বর ২০১৯

রামগঞ্জ (লক্ষীপুর) প্রতিনিধি : সরকারি নিয়মনীতিকে তোয়াক্কা না করে লক্ষীপুরের রামগঞ্জে উপজেলা আসন্ন এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণে অতিরিক্ত ফি ও কোচিংয়ের জন্য টাকা আদায়ের অভিযোগ উঠেছে। উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষক ম্যানেজিং কমিটি নানা অজুহাতে পরীক্ষার্থীদের কাছ থেকে এক প্রকার জিম্মি করে এ অর্থ আদায় করছে। কিন্তু প্রশাসনিকভাবে এ যাবৎ পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

জানা গেছে, চলতি বছরে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকারিভাবে বিজ্ঞান বিভাগে ১ হাজার ৫৬৫ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগে ১ হাজার ৪৪৫ টাকা নির্ধারণ করা হয় কিন্তু রামগঞ্জ এমইউ সরকারি উচ্চ বিদ্যালয় ফরম পূরণে ১ হাজার ৯৭০ টাকা আদায় করছে। পরীক্ষাকালীন তিন মাসের কোচিং ফি ২ হাজার ৫০০ টাকা ধার্য করা হয়েছে।

জানা গেছে, রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় বিজ্ঞান বিভাগে ১ হাজার ৭০৫ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগে ১ হাজার ৬১৫ টাকা ও বাধ্যতামূলক তিন মাসের অগ্রিম কোচিং ফি ২ হাজার টাকা আদায় করা হচ্ছে। রামগঞ্জ উচ্চ বিদ্যালয় ফরম পূরণে ১ হাজার ৬৬০ টাকা আদায়, তিন মাসের কোচিং ফি ২ হাজার টাকা ধার্য করেছে।

অন্যদিকে নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় বিজ্ঞান বিভাগে ২ হাজার ২০০ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগে ২ হাজার ১০০ টাকা ও বাধ্যতামূলক অগ্রিম তিন মাসের কোচিং ফি ৩ হাজার টাকা, শাহজকি উদ্দিন উচ্চ বিদ্যালয় ফরম পূরণে ২ হাজার ২০০ টাকা, কোচিং ফি ১ হাজার ৫০০ টাকা আদায় করেছে। কাশিমনগর ফাজিল মাদ্রাসা ফরম পূরণে ১ হাজার ৯০০ টাকা ও কোচিং ফি ১ হাজার ৫০০ টাকা আদায় করছে। এ ছাড়া উপজেলার বিভিন্ন উচ্চ বিদ্যালয়ে ও মাদ্রাসায় বোর্ডের নির্ধারিত ফির চেয়েও অতিরিক্ত ফরম পূরণ ও তিন মাসের অগ্রিম কোচিং ফি আদায়ের অভিযোগ করেন পরীক্ষার্থীর অভিভাবকরা।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj