অজি গতিতে দিশেহারা পাকিস্তান

শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯

খেলা ডেস্ক : অস্ট্রেলিয়ার পেসারদের দাপটে ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্টে কোমড় সোজা করে দাঁড়াতে পারেননি পাকিস্তানের ব্যাটসম্যানরা। গতকাল প্রথম ইনিংসে স্টার্ক, কামিন্স, হ্যাজলউডদের বোলিং তোপে ২৪০ রানে অলআউট হয়ে গেছে আজহার আলীরা। তবে সান্ত¡না হিসেবে প্রথম দিন সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড গড়েছে পাকিস্তান।

এমনিতেই ব্রিসবেনের গ্যাবার উইকেট পেসবান্ধব হিসেবে পরিচিত। কিন্তু গতকাল টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান অধিনায়ক আজাহার আলী। ইনিংসের শুরুতে অজি বোলাররা একটু চাপেই ছিলেন। দুই ওপেনার শান মাসুদ ও অধিনায়ক আজহার মিলে উইকেটশূন্য কাটিয়ে দিয়েছিলেন প্রথম সেশন, উদ্বোধনী জুটিতে যোগ করেছিলেন ৭৫ রান, যা কিনা গ্যাবায় কোনো টেস্টের প্রথম ইনিংসে অতিথি দলের সর্বোচ্চ রানের উদ্বোধনী জুটির রেকর্ড। আগের রেকর্ডটি ছিল নিউজিল্যান্ডের দখলে। ১৯৮০ সালে জন রাইট ও ব্রুস এডগার গড়েছিলেন ৬৪ রানের জুটি।

তবে গতকাল উদ্বোধনী জুটির পর টপঅর্ডারের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার কারণেই কুপোকাত হয়েছে সফরকারীরা। প্রথমে দারুণ লড়াই করেছিলেন শান ও আজহার। দুজন মিলে কাটিয়ে দেন পুরো ৩৩টি ওভার। দলীয় ৭৫ রানে ব্যক্তিগত ২৭ রানে ফেরেন শান মাসুদ।

এরপর দারুণ ব্যাট করতে থাকা আজহার আউট হন ব্যক্তিগত ৩৯ রান করে। বাবর আজম ও হারিস সোহেল ১ রানের বেশি করতে পারেননি। ইফতিখার আহমেদ ৭ রানে আউট হলে দলীয় ৯৪ রানেই ৫ উইকেট হারায় পাকিস্তান।

এরপর ইয়াসির শাহকে সঙ্গে নিয়ে ইনিংসের সর্বোচ্চ ৮৪ রানের জুটি গড়েন আসাদ। নিজে তুলে নেন ফিফটি, জাগান সেঞ্চুরির সম্ভাবনা। কিন্তু দলীয় ২২৭ রানের মাথায় পর পর ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। ইয়াসির ফেরেন ২৭ রান করে, দারুণ এক ডেলিভারিতে আসাদ বোল্ড হন ৭৬ রানের মাথায়। এরপর অলআউট হতে আর বেশি সময় লাগেনি তাদের।

অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে ৫২ রান খরচে ৪ উইকেট শিকার করেছেন স্টার্ক। এ ছাড়া কামিন্স ৩টি, হ্যাজেলউড ২টি ও নাথান লায়ন ঝুলিতে পুড়েছেন ১টি উইকেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj