বসুন্ধরা কিংসে ব্রাজিলিয়ানের পর আর্জেন্টাইন

বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : ব্রাজিলিয়ানের পর এবার ঢাকার মাঠ মাতাতে এসেছেন আর্জেন্টিনার এক ফুটবলার। নিকোলাস দেলমন্তে নামের মিডফিল্ডারকে আসন্ন মৌসুমের জন্য দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। এর আগে ৩০ বছর বয়সী এই সেন্টারব্যাক খেলেছেন স্পেনের দ্বিতীয় বিভাগের দল এক্সট্রেমাদুরায়। তবে ক্লাবটি তাকে লোনে পাঠিয়ে দেয় তৃতীয় বিভাগের অন্য দল সাবাডেলে। এখন এই মিডফিল্ডারের নতুন অধ্যায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

বসুন্ধরা কিংসের গত মৌসুমে বসুন্ধরার হয়ে খেলেছিলেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুস। ১৪ গোল করে লিগে চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ২৮ বছর বয়সী এই স্ট্রাইকার। এবার দলে মার্কোস না থাকলেও বসুন্ধরায় থাকছে লাতিন প্রতিনিধিত্ব। দলে এসেছেন ম্যারাডোনা-মেসির দেশে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তে। অবশ্য শুরুতে আর্জেন্টাইন ও ব্রাজিলিয়ান দুজনকেই রাখতে চেয়েছিল দলটি। মূলত মাসুক মিয়া জনি চোটের কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় দেলমন্তেকে নিয়ে আসা হয়েছে। মেসির দেশের একজনকে আনতে পেরে উচ্ছ¡সিত দলটির কর্তারা।

নিকোলাস দেলমন্তের প্রোফাইলের দিকে তাকালে দেখা যায়, ২০০৯ সালে তিনি আর্জেন্টিনার ক্লাব ইন্ডিপেন্ডতে নাম লেখান। সেখান থেকে আলবেনিয়ান ক্লাব ডায়নামো তিরানায় খেলেন। তাদের লিগে শিরোপাও জেতান তিনি। এরপর ২০১৪ সালে মালয়েশিয়ান ক্লাব জহর দারুলে নাম লেখান। ২০১৬ সালে আবার নিজ দেশে ফিরে সান লুইসের হয়ে খেলেন। ২০১৬-১৭ মৌসুমে স্পেনে গিয়ে মারবেলার জার্সিতে খেলেন দেলমন্তে। গত মৌসুমে স্পেনের দ্বিতীয় বিভাগের দল এক্সট্রেমাদুরায় নাম লেখান। তবে ক্লাবটি তাকে লোনে পাঠিয়ে দেয় তৃতীয় বিভাগের অন্য দল সাবাডেলে। ক্লাব ক্যারিয়ারে আটটি ভিন্ন দলে খেলে এবার এই আর্জেন্টাইন সেন্টারব্যাক ভিড়েছেন বসুন্ধরা কিংসে।

আর্জেন্টাইন এই নতুন অস্ত্রকে নিয়ে আশাবাদী বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তিনি জানান, আমরা ভালো একজন মিডফিল্ডার পেয়েছি। আমাদের রক্ষণভাগকে জমাট রাখতে সহায়তা করবে দেলমন্তে। তার থ্রু বল আক্রমণভাগকেও শক্তিশালী করবে। গত মৌসুমে ইতিহাস গড়ে লিগ জেতা বসুন্ধরা কিংসদের এবার শুধু ঘরের মাটিতে নয়, বিদেশও মাতাতে হবে। ওই মৌসুমে ফেডারেশন কাপ হেরে যাওয়ায় এএফসির টিকেটও পাওয়া হয়নি। এবার লিগ চ্যাম্পিয়ন হয়ে এএফসি কাপে প্রথমবার খেলবে কিংসরা। সে লক্ষ্যে জাতীয় দলে আসা-যাওয়া এমন প্রায় ১৫ ফুটবলার এখন কিংস শিবিরে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj