ডিবি পুলিশ পরিচয়ে বিদেশগামী যাত্রীর মালামাল ছিনতাই : গ্রেপ্তার এক

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : রাজধানীর ভাটারায় মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয়ে দুই বিদেশগামী যাত্রীর কাছ থেকে মোবাইল ফোন, টাকা এবং পাসপোর্ট ছিনিয়ে নেয়ার চেষ্টার সময় হুমায়ূন কবির নামে একজনকে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাকে ভাটারা থানা পুলিশে সোপার্দ করা হয়। গতকাল সোমবার সকালে ভাটারায় নর্দ্দায় এ ঘটনা ঘটে।

ভাটারা থানার ওসি মোক্তারুজ্জামান জানান, গতকাল সকালে চাঁপাইনবাবগঞ্জ থেকে নর্দ্দা বাসস্ট্যান্ডে নামেন মামুনুর রশিদসহ দুই বিদেশগামী যাত্রী। তারা মেডিকেল চেকআপ করাতে ঢাকায় এসেছিলেন। নর্দ্দা থেকে ট্রাভেল এজেন্সির একজন এসে তাদের বিমানবন্দরে নিয়ে যাওয়ার কথা ছিল। নর্দ্দায় নেমে নাশতা করে তারা যখন ওই লোকের জন্য অপেক্ষা করছিলেন তখন হুমায়ূন কবির তাদের কাছে এসে ডিবি পরিচয়ে তল্লাশি করার কথা বলেন। একপর্যায়ে তিনি ভিকটিম দুজনের কাছ থেকে মোবাইল ফোন, টাকা এবং পাসপোর্ট ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। তাদের সন্দেহ হলে তারা হুমায়ূনের পরিচয়পত্র দেখতে চান। তখন হুমায়ূন ‘বাড়াবাড়ি করলে তাদের মেরে ফেলার’ হুমকি দেন। এই পর্যায়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হলে আশপাশের লোকজন জড়ো হয়ে হুমায়ূনকে আটক করে পুলিশে খবর দেয়।

ওসি বলেন, এ ঘটনায় মামুনুর রশিদ বাদী হয়ে মামলা করেছেন। মামলায় হুমায়‚ন কবিরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করলে এই চক্রের সঙ্গে আরো কেউ জড়িত কিনা বিস্তারিত জানা যাবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj