নকশা না মেনে বাড়ি তৈরি : চিত্রনায়ক শাকিব খানকে দশ লাখ টাকা জরিমানা

মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : নকশা না মেনে বাড়ি নির্মাণ করায় চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। এ সময় অভিযান চালানো হয় আরো দুটি বাড়িতে। এর মধ্যে একটি বাড়ির মালিককে ৫ লাখ টাকা জরিমানা করার পাশাপাশি ওই বাড়িতে থাকা একটি সুপার শপ সিলগালা করা হয়। গতকাল সোমবার দুপুরে গুলশানের নিকতনে পরিচালিত এ অভিযানের নেতৃত্ব দেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফ হোসেন।

রাজউকের অথোরাইজড অফিসার মোহাম্মদ হোসেন জানান, সোমবার দুপুরে গুলশানের নিকেতন আবাসিক এলাকার ৬ নম্বর সড়কে অভিযান পরিচালনা করে রাজউক। এ সময় রাজউকের অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে বাড়ি নির্মাণ করায় তিনটি বাড়ির মালিককে জরিমানা করা হয়। এর মধ্যে ১ নম্বর বাড়িটি চিত্রনায়ক শাকিব খানের। অনুমোদিত নকশার ব্যত্যয় ঘটিয়ে অবৈধভাবে ক্যান্টিলিভার বর্ধিত করে নির্মাণ করায় ১০ তলা ভবনের মালিক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সঙ্গে বন্ধ করে দেয়া হয়েছে নির্মাণকাজ।

তিনি আরো জানান, গুলশান নিকেতনের ৬ নম্বর রোডের আবাসিক ১৫ নম্বর বাড়ির কার-পার্কিংয়ের জায়গায় নির্মিত ১টি অফিস উচ্ছেদ করা হয়। এ ছাড়া কার-পার্কিংয়ের জায়গায় সুপার শপ পরিচালনা করায় ২১ নম্বর বাড়ির মালিককে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। সিলগালা করা হয় ডেইলি শপিং নামক সুপার শপটি।

জানা গেছে, শাকিবের বাড়িতে যখন রাজউকের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে তখন নির্মাণাধীন ওই বাড়িতে শাকিব খানের ভগ্নিপতি ও কেয়ারটেকার উপস্থিত ছিলেন। তবে শাকিব খান সে সময় ছিলেন না।

এ বিষয়ে শাকিব খান টেলিফোনে গণমাধ্যমকে বলেন, বারান্দা থেকে মাত্র এক ইঞ্চি বাড়তি ছিল। এ জন্য রাজউক যদি আগে নোটিস দিত তাহলে আমরা সেটা ভেঙে নিতাম। যেহেতু রাজউক আইন অনুযায়ী জরিমানা করেছে, সেহেতু আমরা টাকাটা দিয়ে দেব।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj