বিপিএলে চার দলের নতুন নাম

বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : দেশের জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিপিএলের সপ্তম আসর নিয়ে কদিন আগেও কম জল ঘোলা হয়নি। এবার ডিসেম্বরে বিপিএল শুরু হবে কিনা তা নিয়ে নানা গুঞ্জন চলছিল। অবশেষে ক্রিকেটপ্রেমীরা জেনেছেন খুশির খবর। বঙ্গবন্ধু বিপিএল নামের এ বিশেষ বিপিএলের উদ্বোধন হবে ৮ ডিসেম্বর। ওই দিনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টের উদ্বোধন করবেন। এবারের বিপিএল বিশেষ বলেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বেশ সরব। এমনকি নতুন আঙ্গিকের এ টুর্নামেন্টে দলগুলোর নামেও পরিবর্তন এসেছে। ইতোমধ্যে সাতটির মধ্যে পাঁচটি দলের জন্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান পেয়েছে বিসিবি। তারাই দলগুলোর নাম বদলে দিয়েছে। এবার বিপিএলে চার দলের নতুন নাম রাখা হয়েছে।

এবার বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রামের স্পন্সরশিপ কিনেছে আকতার গ্রুপ। তাই দলের সঙ্গে যুক্ত হয়ে নাম ঠিক করেছে- ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’। যমুনা ব্যাংক ঢাকা দলের পৃষ্ঠপোষকতা নিয়ে নামকরণ করেছে- ‘ঢাকা নওয়াব’। জিভানি ফুটওয়্যার কোম্পানি সিলেটের দায়িত্ব নিয়ে নতুন নাম দিয়েছে- ‘সিলেট থান্ডার্স’। আইপিসি নামের একটি প্রতিষ্ঠান রাজশাহীর সঙ্গে যুক্ত হয়ে দলের নামকরণ করেছে- ‘রাজশাহী রানার’।

তবে মাইন্ড ট্রি খুলনা দলের পৃষ্ঠপোষকতার দায়িত্ব নিলেও এখন পর্যন্ত দলের নাম ঠিক করেনি। বাকি দুটি দল রংপুর আর কুমিল্লার দায়িত্ব নেবে বিসিবি। এ বিষয় বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য ও টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানগুলোই তাদের পছন্দে দলগুলোর নামকরণ করেছে। এর বাইরে রংপুর আর কুমিল্লা দল দুটির দায়িত্ব নিচ্ছে বিসিবি। এখনো এ দুটি দলের নামকরণ করা হয়নি। নাম ও লোগো চূড়ান্ত করে খুব শিগগিরই তা জানিয়ে দেয়া হবে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj