ফরহাদ রেজা একাই যাচ্ছেন টি-টেন লিগে

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্রের কারণে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টেন লিগে শুধু ফরহাদ রেজা অংশ নিতে যাচ্ছেন। ক্রিকেট টুর্নামেন্টের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের হয়ে অংশ নিচ্ছে বাংলা টাইগার্স নামে একটি দল। যেখানে খেলার কথা ছিল বাংলাদেশের ৭ ক্রিকেটারের।

কিছু দিন আগে টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফটে এনামুল হক বিজয়, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দিকী, আরাফাত সানি, ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান ও আবু হায়দার রনিসহ মোট সাতজন বাংলাদেশি ক্রিকেটারকে দলে ভেড়ায় বাংলা টাইগার্স। কিন্তু জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), ইমার্জিং দলের এশিয়া কাপ, এ দলের সিরিজসহ বেশ কিছু টুর্নামেন্টের কারণে ফরহাদ রেজা ছাড়া আর কেউই বিসিবির ছাড়পত্র পাননি। বিসিবির অনাপত্তিপত্রের কারণে সেখানে খেলছেন শুধু ফরহাদ রেজা। আগামী ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে টুর্নামেন্টের তৃতীয় আসর।

ঘরোয়া লিগে দুর্দান্ত পারফর্ম করে বিশ^কাপের আগে আফগানিস্তানে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ জাতীয় দলে জায়গা পেয়েছিলেন ফরহাদ রেজা। কিন্তু স্কোয়াডে থাকলেও মূল একাদশের হয়ে মাঠে নামার সুযোগ পাননি তিনি। বিশ^কাপের পর শ্রীলঙ্কা সফরেও দলে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু সেই সফরে ছিলেন দর্শক। তবে আশা হারাচ্ছেন না ফরহাদ রেজা। মায়ের জন্য হলেও জাতীয় দলের মূল একাদশে জায়গা পেতে চেষ্টা চালিয়ে যাবেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

ফরহাদ আন্তর্জাতিক ক্রিকেটে নিয়মিত নেই অনেক বছর। সাম্প্রতিক সময়ে জাতীয় দলের সঙ্গে থাকার সৌভাগ্য হলেও ম্যাচ খেলা হয়ে ওঠেনি। তবুও নিজের ফিটনেস ও ক্যারিয়ার নিয়ে সচেতন তিনি।

চলমান কন্ডিশনিং ক্যাম্পে বিপ টেস্টে অন্যান্য বেশির ভাগ ক্রিকেটারের পয়েন্ট যেখানে ছিল হতাশাজনক, সেখানে ফরহাদের ছিল ১২র বেশি! যে ফরম্যাটেই সুযোগ পান না কেন, নিজেকে প্রস্তুত রাখছেন সবসময়ই। যদিও ওয়ানডে ও টি-টোয়েন্টি তার পছন্দের ফরম্যাট। তারপরও যেখানেই সুযোগ হবে রেজা সবসময়ই প্রস্তুত খেলতে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj