শেষ ষোলোতে ম্যানইউ

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

খেলা ডেস্ক : দুই ম্যাচ হাতে রেখেই উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোর জায়গা নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। গতকাল ঘরের মাঠে নিজেদের চতুর্থ ম্যাচে গ্রুপ ‘এল’-এ সার্বিয়ান ক্লাব পার্টিজানকে ৩-০ গোলে হারিয়ে শেষ ষোলোর টিকেট পায় তারা। ম্যাচটিতে ম্যানইউর হয়ে গোল করেছেন মাসন গ্রিনওড, অ্যান্থনি মার্শাল ও মার্কাস রাসফোর্ড। ৪ ম্যাচের মধ্যে ৩ জয় ও এক ড্রতে তাদের পয়েন্ট এখন ১০। এই ৪ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত কোনো গোল হজম করেনি ওলে গানার শলশেয়ারের শিষ্যরা।

এদিকে ম্যাচের প্রথম থেকেই পার্টিজানের ওপর শাসন শুরু করেন ম্যানইউর খেলোয়াড়রা। পুরো ম্যাচের ৬৪ ভাগ সময় বল নিজেদের দখলে রাখে তারা। তা ছাড়া পার্টিজানের জাল লক্ষ্য করে সাতবার বল শট করতে সক্ষম হয় শলশেয়ারের শিষ্যরা। অন্যদিকে পার্টিজান পুরো ম্যাচের ৩৬ ভাগ সময় বল নিজেদের দখলে রাখতে পারলেও একবারের জন্য ম্যানইউর জাল লক্ষ্য করে শট করতে পারেনি তারা।

এদিকে দল ম্যাচ ৩-০ গোলে ম্যাচ জিতলেও শিষ্যদের কাছ থেকে আরো একটি বা দুটি গোল আশা করেছিলেন বলে জানিয়েছেন কোচ ওলে গানার শলশেয়ার। ম্যাচ শেষে তিনি বলেন, আমাদের জয় প্রয়োজন ছিল। এ ছাড়া সামনের দিকে এগিয়ে যাওয়ার জন্য আমাদের আরো ভালো পারফরমেন্স প্রয়োজন ছিল। আমরা আরো কয়েকটি গোল পেতে পারতাম। তবে আমরা পূর্ণ তিন পয়েন্ট তুলে নিতে পেরেছি। এতে আমি খুশি।

অন্যদিকে ইউরোপা লিগের গ্রুপ ‘কে’-এর ম্যাচে ¯েøাভাকিয়ার ক্লাব ¯েøাভান ব্রাটিসলাভাকে ১-০ গোলে হারিয়েছে ওলভারহামটন ওলভস। ম্যাচটিতে একমাত্র জয়সূচক গোলটি করেছেন রাউল জিমিনেজ। তবে ইনজুরি ঘটনার কারণে দুদলের লড়াইটি প্রায় ১১ মিনিট বন্ধ ছিল। ম্যাচে গোল করা রাউল জিমিনেজ ভলি শট করতে গিয়ে ¯েøাভানের ডিফেন্ডার কেনান বাজরিকের মাথায় আঘাত লাগে।

এতে বাজরিক মাঠেই পড়ে যান। তাকে মাঠে চিকিৎসা দেয়া হয়। মাঠে তিনি প্রায় অচেতন হয়েই পড়ে থাকেন। ওই সময় দুদলের খেলোয়াড়দেরই আতঙ্কগ্রস্ত দেখা যায়। তবে পরবর্তী সময় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে কিছুটা সুস্থ হয়ে ওঠেন।

এ ছাড়া গ্রুপ ‘এইচ’ থেকে রাউন্ড ষোলো নিশ্চিত করেছে স্প্যানিশ ক্লাব এসপায়নল। নিজেদের চতুর্থ ম্যাচে বুলগেরিয়ার ক্লাব লুদোগোরেটসকে ৬-০ গোলে হারালে শেষ ষোলোর টিকেট নিশ্চিত হয় তাদের।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj