দক্ষিণ প্লাজায় জানাজা ১১টায় : বাদলের লাশ ঢাকায়, চট্টগ্রামে দাফন আজ

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি, মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের দাফন আজ। বাদ মাগরিব চট্টগ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাকে। পরিবারের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। গতকাল শুক্রবার রাতে বেঙ্গালুরুর থেকে কলকাতা হয়ে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাদলের লাশ।

জানা গেছে, আজ শনিবার সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মঈন উদ্দীন খান বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারে করে তার মরদেহ সরাসরি নেয়া হবে চট্টগ্রাম নগরীর জমিয়াতুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে। সেখানে দুপুর ২টায় দ্বিতীয় জানাজা শেষে সড়কপথে নিজ সংসদীয় আসন বোয়ালখালীর সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে নেয়া হবে। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা শেষে বাদ মাগরিব গ্রামের বাড়ি সারোয়াতলীর খানবাড়ির পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বাদল। দুই বছর আগে স্ট্রোকে আক্রান্ত হন তিনি। হার্টেও সমস্যা ছিল তার। রুটিন চেকআপের অংশ হিসেবে ১৮ অক্টোবর ভারতে যান বাদল। সেখানে আবারো মাইল্ড স্ট্রোকে আক্রান্ত হলে তাকে বেঙ্গালুরুর ওই হাসপাতালে ভর্তি করা হয়। প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি ও নিউরো সার্জন ডা. বিক্রম সিংয়ের তত্ত্বাবধানে চিকিৎসায় মাঝে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। হাসপাতালে মৃত্যুর সময় উপস্থিত ছিলেন বাদলের সহধর্মিণী সেলিনা বাদল। ২০০৮ সাল থেকে চট্টগ্রাম-৮ আসনে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj