সমাপনী পরীক্ষা : বর্জন থেকে সরে এলেন প্রাথমিক শিক্ষকরা

শনিবার, ৯ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : আসন্ন প্রাথমিক সমাপনী পরীক্ষা বর্জন করছেন না সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল শুক্রবার সন্ধ্যায় শিক্ষক নেতারা এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

গতকাল সকাল ১০টায় রাজধানীর পুরানা পল্টনের মুক্তি ভবনে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সাধারণ সভা হয়। সভায় ৬৪ জেলার শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সন্ধ্যায় প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব শামসুদ্দিন মাসুদ বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেনের সঙ্গে আমাদের গতকাল (বৃহস্পতিবার) বৈঠক হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে আমরা সাক্ষাৎ করার প্রস্তাব জানিয়েছি তাকে। সাক্ষাতের বিষয়টি সচিব আমাদের আশ^স্ত করে সমাপনী পরীক্ষা বর্জনের কর্মসূচি থেকে সরে আসার অনুরোধ জানিয়েছেন। তার প্রতি আস্থা রেখে আমরা সমাপনী পরীক্ষা বর্জনের ঘোষণা প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি। তিনি বলেন, সচিব আমাদের আশ^স্ত করেছেন, যদি আমরা সমাপনী পরীক্ষায় অংশ নেই তবে প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের সাক্ষাতের বিষয়টি সহজ হবে। দ্রুত প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের সাক্ষাতের দিন নির্ধারণ করা হবে বলেও আমাদের প্রতিশ্রæতি দিয়েছেন সচিব। তাই শিক্ষক ঐক্য পরিষদের সাধারণ সভায় পরীক্ষা বর্জন থেকে সরে আসার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১৩ নভেম্বরের মধ্যে বেতন বৈষম্য দূরীকরণসহ বিভিন্ন দাবি পূরণ না হলে সমাপনী পরীক্ষা বর্জনের হুমকি দিয়েছিলেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj