প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলে ঘরে ফিরবেন প্রাথমিক শিক্ষকরা

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : আন্দোলনরত প্রাথমিকের শিক্ষকরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেই ঘরে ফিরে যাবেন। তারা গ্রেড পরিবর্তনের দাবিতে চলমান আন্দোলন থেকে সরে আসবেন। গতকাল বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেনের সঙ্গে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ঐক্য পরিষদের ছয় সদস্যের প্রতিনিধিদল বৈঠককালে এই দাবি জানায়। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলেও শিক্ষকরা সচিবকে জানিয়ে দেন।

জানা গেছে, গতকাল বিকেলে শিক্ষক ঐক্য পরিষদের ছয় সদস্যের প্রতিনিধিদল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেনের সঙ্গে তার দপ্তরে দেখা করেন। দুই ঘণ্টা বৈঠক শেষে শিক্ষক ঐক্য পরিষদের প্রধান আহ্বায়ক শামসুদ্দিন মাসুদ জানান, সচিবকে বলেছি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ পেলে আমরা গ্রেড পরিবর্তনের দাবি থেকে সরে আসব। ঘরে ফিরে যাব। প্রধানমন্ত্রীর কাছে সব সমস্যা ও বৈষম্য তুলে ধরব। তিনি যে সিদ্ধান্ত দেবেন সেটাই আমরা মেনে নেব। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।

শামসুদ্দিন মাসুদ আরো বলেন, আমরা সচিবের কথায় সন্তুষ্ট। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সুনির্দিষ্ট দিন বা সময় না পেলে আন্দোলন থেকে সরব না বলে জানিয়ে দিয়েছি। সমাপনী পরীক্ষার আগে যদি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় জানানো হয় তাহলে পরীক্ষা বর্জনের আন্দোলন স্থগিত করা হবে। তা না হলে পরীক্ষা বর্জন কর্মসূচিও অব্যাহত থাকবে। আজ শুক্রবার সাধারণ সভা ডাকা হয়েছে। বৈঠকে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

গতকালের বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামছুদ্দীন মাসুদ, শিক্ষক নেতা আনিসুর রহমান, মো. বদরুল আলম প্রমুখ।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj