প্রধানমন্ত্রীর মন্তব্য : আবরারের মৃত্যু বরদাশত করা যায় না

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

কাগজ প্রতিবেদক : কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় নিন্দা ও প্রথম আলোর সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্কুল শিক্ষার্থীরা যেখানে ঘোরাফেরা করছে, সেখানে এই ধরনের একটি অনুষ্ঠান আয়োজনে তাদের (প্রথম আলো কর্তৃপক্ষ) কোনো দায়িত্বশীলতা ছিল না। তারা কীভাবে এ ধরনের অবহেলা করতে পারে? তারা যে কাজ করাচ্ছে, সেগুলো ঠিকমতো হচ্ছে কিনা, সেটা দেখার দায়িত্ব ছিল।

গতকাল দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা। এ ঘটনা বরদাশত করা যায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তাদের এটা বোঝা উচিত ছিল যে, এখানে ছোট ছোট বাচ্চারা পড়াশোনা করছে। সেই দিকে তাদের কোনো খেয়ালই নেই। এটাও তো তাদের একটা গর্হিত অপরাধ। কাজেই এই ধরনের ঘটনায় একটা বাচ্চা মারা যাবে, সেটা তো কখনো বরদাশত করা যায় না।

এ সময় অনুষ্ঠানস্থলের পাশেই শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স এবং ট্রমা সেন্টারের মতো হাসপাতাল থাকা সত্ত্বেও ছাত্রটিকে মহাখালীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ায় প্রথম আলো কর্তৃপক্ষের কঠোর সমালোচনা করেন শেখ হাসিনা।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj