রিয়াল মাদ্রিদের বড় জয়

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

খেলা ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ‘এ’ তে তুরস্কের ক্লাব গালাতাসারেকে ৬-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে রিয়ালের হয়ে হ্যাটট্রিক করেছেন ১৮ বছর বয়সী রদ্রিগো। জোড়া গোল করেছেন করিম বেনজেমা। আর একটি গোল করেছেন অধিনায়ক সার্জিও রামোস। এই জয়ের ফলে শেষ ষোলোর নকআউট পর্বের দিকে আরেক ধাপ এগিয়ে গেল স্প্যানিশ জায়ান্টরা। ঘরের মাঠে পরবর্তী ম্যাচে পিএসজির মুখোমুখি হবে জিদানের শিষ্যরা। সেই ম্যাচটি জিততে পারলেই নিশ্চিত হয়ে যাবে রাউন্ড ষোলো।

অন্যদিকে গ্রুপ ‘এ’ এর আরেক ম্যাচে ক্লাব ব্রাগকে ১-০ হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই রাউন্ড ষোলো নিশ্চিত করে ফেলেছে পিএসজি। ক্লাব ব্রাগের বিপক্ষে জয়সূচক একমাত্র গোলটি করেছেন মাওরো ইকার্দি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে একটি ম্যাচও হারেনি ফরাসি জায়ান্টরা। শুধু তাই নয় চারটি ম্যাচে দশটি গোল করলেও একটি গোলও হজম করেননি তারা। তবে গতকালের ম্যাচে অঘটন ঘটলেও ঘটতে পারত। কারণ ম্যাচের দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেয়ে যায় ক্লাব ব্রাগ। কিন্তু তারা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। এদিকে এই জয়ের মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে টানা ২৩ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছে পিএসজি।

অন্যদিকে গ্রুপ ‘ডি’ থেকে রাউন্ড ষোলো নিশ্চিত করেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। রাশিয়ান ক্লাব লোকোমোটিভ মস্কোকে ২-১ গোলে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই নকআউট পর্বের টিকেট পেয়ে যান তারা। ম্যাচটিতে জুভেন্টাসের হয়ে গোল করেছেন অ্যারন রামসে ও ডোগলাস কস্তা। অন্যদিকে লোকোমোটিভের হয়ে গোল করেছেন আলেকসি মিরানচুক। তবে ম্যাচটি প্রায় ড্রয়ের দিকেই এগুচ্ছিল। ম্যাচের তিন মিনিটের মাথায় রামসের গোলে এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু ১২ মিনিটের মাথায় সমতা পেয়ে যায় লোকোমোটিভ। তবে ৯৩ মিনিটের মাথায় কস্তা গোল করে জুভেন্টাসকে জয় এনে দেন।

গ্রুপ পর্বের চার ম্যাচ শেষে পিএসজি ও জুভেন্টাসের মতো শেষ ষোলো নিশ্চিত করেছে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখ। নিজেদের চতুর্থ ম্যাচে অলিম্পিয়াকোস এফসিকে ২-০ গোলে হারানোর মাধ্যমে পরবর্তী রাউন্ডের টিকেট পেয়ে যায় তারা। ম্যাচটিতে বায়ার্নের হয়ে গোল করেছেন রবার্ট লেওয়ানদোস্কি ও ইভান পারসিক।

এ ছাড়া গ্রুপ ‘বি’র আরেক ম্যাচে চেক রিপাবলিকের ক্লাব ক্রেভেনা ভেজদাকে ৪-০ গোলে হারিয়েছে ইংলিশ ক্লাব টটেনহ্যাম। ম্যাচটিতে টটেনহ্যামের হয়ে জোড়া গোল করেছেন সন হুন মিন। আর একটি করে গোল করেছেন জিওভানি লো সেলসো ও ক্রিশ্চিয়ান এরিকসন।

অন্যদিকে গ্রুপ ‘সি’তে ইতালিয়ান ক্লাব আটলান্টার বিপক্ষে ১-১ গোলের অপ্রত্যাশিত ড্র করেছে ম্যানইউ। ম্যাচটিতে ম্যানইউর হয়ে গোল করেছেন রহিম স্টার্লিং। আর আটলান্টার হয়ে গোল করেছেন মারিও পাসালিক। এ ছাড়া গ্রুপ ‘সি’তে ডাইনামো জাগরেব ও শাখটারের মধ্যকার ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে।

এক নজরে

রিয়াল মাদ্রিদ ৬ : ০ গালাতাসারে

পিএসজি ১ : ০ ক্লাব ব্রাগ

জুভেন্টাস ২ : ১ লো. মস্কো

বা. মিউনিখ ২ : ০ অলিম্পিয়াকোস

টটেনহ্যাম ৪ : ০ ক্রে. ভেজদা

ম্যান সিটি ১ : ১ আটলান্টা

ডাইনামো ৩ : ৩ শাখটার

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj