আজ থেকে শুরু কারাতে চ্যাম্পিয়নশিপ

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : আমাদের দেশে অনেকেরই কারাতে খেলার সঙ্গে হয়তো পরিচয় নেই। তবে দেশের বাইরে এ খেলার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তাই আমাদের দেশেও এ খেলায় দর্শক টানতে বেশ চেষ্টা করছে বাংলাদেশ কারাতে ফেডারেশন। এরই অংশ হিসেবে আজ ফেডারেশনের তত্ত্বাবধানে ও সাউথ এশিয়ান কারাতে ফেডারেশনের ব্যবস্থাপনায় দুই দিনব্যাপী ৫ম সাউথ এশিয়া কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজন করা হয়েছে। দুই দিনব্যাপী এ কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান চার দেশ থেকে ৬০টি ক্যাটাগরিতে ক্যাডেট, জুনিয়র, অনূর্ধ্ব-২১ ও সিনিয়র বিভাগে ২৪৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

আজ সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ ইনডোর স্টেডিয়াম, পল্টনে আয়োজিত এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খান।

গতকাল কারাতে প্রতিযোগিতার বিষয় বিস্তারিত তথ্য জানানোর লক্ষ্যে এনএসসি টাওয়ারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খান। আরো উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম (অতিরিক্ত সচিব), সাউথ এশিয়া কারাতে দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন সেন্টু, কারাতে ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ ও চিত্রনায়ক আলেকজান্ডার বো সহ অন্যান্য কর্মকর্তারা।

এবার কারাতে প্রতিযোগিতার ১৬ লাখ ৬১ হাজার টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে স্পন্সর থেকে সংগ্রহ করা হয়েছে সাড়ে চার লাখ টাকা। বাকি অর্থ কারাতে ফেডারেশন থেকে ব্যয় করা হবে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj