স্মিথকে শোয়েবের খোঁচা

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

খেলা ডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সিরিজে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। আর এই ম্যাচে ৫১ বল থেকে ৮০ রান করে অস্ট্রেলিয়াকে সহজেই জয়ের বন্দরে পৌঁছে দেন স্টিভ স্মিথ। নিষেধাজ্ঞা কাটিয়ে গত জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হওয়া বিশ^কাপে অজিদের হয়ে প্রত্যাবর্তন করেন তিনি। ফিরেই আবার দুর্দান্ত গতিতে এগিয়ে চলছেন সাবেক অজি অধিনায়ক। কোনো বোলারই তাকে আটকাতে পারছে না।

তবে স্মিথ তার সময়ে খেললে তাকে আটকাতে বল মেরে আহত করে দিতেন বলে জানিয়েছেন সাবেক পাকিস্তানি স্পিড স্টার শোয়েব আকতার। গতকাল নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিওতে এ কথা বলেন তিনি। তবে শোয়েব এও বলেন, তাকে আঘাত করতে চাইলেও তা এত সহজ হবে না। শোয়েব বলেন, আমি জানি না সে কীভাবে এতো ভালো খেলে। সে যদি আমার সময়ে খেলত তাহলে আমি বল মেরে তার চেহারা উড়িয়ে দেয়ার চেষ্টা করতাম। কিন্তু এটা করাও এত সহজ হত না। কারণ আসলে সে এ ধরনের খেলোয়াড়। দারুণ খেলছে।

শোয়েব আক্তার আরো বলেন, অনেকেই বলে স্মিথ টি-টোয়েন্টি খেলোয়াড় না। কিন্তু তাদের সে ভুল প্রমাণ করেছে। ও যে সব জায়গাতেই নিজেকে মেলে ধরতে পারে তার প্রমাণ সে দেখিয়ে দিয়েছে। আমি তার আরো সাফল্য কামনা করি।

এদিকে এক বছরের নিষেধাজ্ঞা শেষ করে গত বিশ^কাপে ফেরেন স্মিথ। এরপর এ বছরই ইংল্যান্ডের মাটিতে অ্যাশেজ সিরিজে ব্যাটিংয়ে নিজের চিরচেনা রূপ দেখান তিনি। পুরো সিরিজে ৭৭৪ রান করেন। মাথায় আঘাত পাওয়ার কারণে সিরিজে একটি ম্যাচ ও এক ইনিংস খেলতে পারেননি তিনি। এই সিরিজে তার সামনে সুযোগ ছিল ডন ব্রাডমানের প্রায় ৮০ বছরের রেকর্ড ভাঙার সুযোগ। সেটির খুব কাছেও গিয়েছিলেন তিনি। কিন্তু একটি ম্যাচে না খেলতে পারার কারণে সেটি আর সম্ভব হয়নি।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj