সিংগাইরে সরকারি রাস্তা দখল করে দেয়াল নির্মাণ

শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার শায়েস্তা ইউনিয়নের সাহরাইল-বান্দাইল সড়কের মুন্সীপাড়া এলাকায় সরকারি রাস্তা দখল করে বাউন্ডারি দেয়াল নির্মাণের অভিযোগ উঠেছে।

ওই গ্রামের শানু পালের ছেলে সাইদুর রহমান সরকারি রাস্তার জায়গায় এ দেয়াল নির্মাণ করছেন। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা ও রাস্তাটিতে চলাচলকারী লোকজন বাধা দিয়েও কোনো ফল পাচ্ছেন না।

গত বুধবার সরেজমিন গিয়ে দেখা যায়, সড়কটির উত্তর পাশে বাড়িসংলগ্ন প্রায় ১০০ ফিটজুড়ে চলছে বাউন্ডারি দেয়াল নির্মাণের কাজ। নির্মাণাধীন দেয়ালের পুরোটাই রাস্তার জায়গার উপর। দখলদারের বাবা শানু পাল (৬৫), রাজমিস্ত্রি ও লেবার নিয়ে আরসিসি পিলার বসিয়ে দেয়াল নির্মাণের কাজ করছেন।

এ বিষয়ে তিনি বলেন, ৩ দিন ধরে কাজ করছি। কেউ বাধা দিতে আসেননি। এদিকে প্রতিবেশী নূর মোহাম্মদ (৫৮) অভিযোগ করে বলেন, আমরা বাধা দিয়েছি। কিন্তু তিনি কোনো কথাই শুনছেন না।

স্থানীয়রা জানান, সাইদুর রহমান ক্ষমতা ও অর্থের দাপটে সরকারি রাস্তা দখল করে দেয়াল নির্মাণ করছেন। প্রতিবাদ করে উল্টো হুমকির মুখে রয়েছেন বলে অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হামিদুর রহমান বলেন, সরকারি রাস্তার জায়গা দখল করে থাকলে উচ্ছেদসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj