এগিয়ে গেল কিউইরা

বুধবার, ৬ নভেম্বর ২০১৯

খেলা ডেস্ক : সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে টানা দুই ম্যাচে জয় লাভ করে দারুণভাবে ঘুরে দাঁড়াল নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হার মেনেছিল কিউইরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ২১ এবং ১৪ রানে তৃতীয় ম্যাচে জয় পেয়েছে টিম সাউদির দল। ফলে পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল তারা। আগামী ৮ নভেম্বর নেপিয়ারে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

গতকাল সকালে নেলসনে স্যাক্সটন ওভালে টস জিতে প্রথমে ব্যাট করা স্বাগতিক নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান করে। শুরুতেই ওপেনার কলিন মুনরো এবং তিন নম্বরে ব্যাট করতে নামা টিম সেইফার্টকে হারায় স্বাগতিকরা। ৮ বলে ৬ রান করে মুনরো এবং ১২ বলে ৭ রান করে সেইফার্ট বিদায় নেন। এরপর নিয়মিত বিরতিতে বিদায় নেন মার্টিন গাপটিলও। যদিও তিনি ১৭ বলে ৩৩ রান করেন। পাঁচ নম্বরে নামা কলিন ডি গ্র্যান্ডহোম এবং ৬ নম্বরে নামা রস টেইলর ৬৬ রানের জুটি গড়ে তোলেন। ২৪ বলে ২৭ রান করে আউট হন রস টেলর। কলিন ডি গ্র্যান্ডহোম সর্বোচ্চ ৩৫ বলে ৫৫ রান করেন। তার ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ৩টি ছক্কার মারে।

জবাবে ৭ উইকেটে ১৬৬ রানের বেশি করতে পারেনি ইংলিশরা। ১৮১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ডেভিড মালান ও জেমস ভিন্সের ব্যাটে ভালোই লড়াই করছিল ইংল্যান্ড। তবে আর কোনো ব্যাটসম্যান নিজেদের নামের প্রতি সুবিচার করতে না পারায় জয় আসেনি। মালান ৩৪ বল খেলে ৮ চার ও এক ছক্কায় ৫৫ রান করেন। ভিন্সের ব্যাট থেকে আসে ৪৯ রান। এ ছাড়া অধিনায়ক ইয়ন মরগান ও ওপেনার টম ব্যান্টন সমান ১৮ রান তুলে সাজঘরে ফেরেন।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj