টুকি-টাকি

শনিবার, ২ নভেম্বর ২০১৯

কুমিরের চোখ তুলে নিল স্কুলছাত্রী

কাগজ ডেস্ক : গ্রামের নদীতে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটছিল নয় বছর বয়সী রেবেকা মুনকোম্ব। হঠাৎ মস্ত একটি কুমির তার এক বন্ধুকে আক্রমণ করে বসে। উপায়ান্তর না দেখে বন্ধুকে বাঁচাতে কুমিরের ওপর লাফিয়ে পড়ে রেবেকা। কুমিরের চোখ তুলে নিয়ে বন্ধুকে বাঁচিয়ে সে এখন হিরো। স¤প্রতি জিম্বাবুয়ের সিন্ডেরেলা গ্রামে এ ঘটনা ঘটেছে। বন্ধুদের সঙ্গে সাঁতার কাটার সময় কুমিরের হামলায় আক্রান্ত হয় লাটোয়া মুওয়ানি নামে ওই শিশু। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিমাল কুমিরটি লাটোয়ার হাতে পায়ে জড়িয়ে ধরে টেনে নিয়ে যেতে থাকে। এ সময় বন্ধু লাটোয়ার চিৎকার শুনে রেবেকাও কুমিরের ওপরে ঝাঁপিয়ে পড়ে। রেবেকা জানায়, যারা সাঁতার কাটছিল তাদের মধ্যে আমিই ছিলাম সবার চেয়ে বড়। তাই আমি লাটোয়াকে বাঁচানোর তাগিদ অনুভব করি।

বাড়ির ওপর ভেঙে পড়ল বিমান

কাগজ ডেস্ক : যুক্তরাষ্ট্রে একটি অ্যাপার্টমেন্ট ভবনের ওপর একটি ছোট বিমান ভেঙে পড়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টা শহরের উত্তর-পূর্বাঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে। বেসামরিক বিমান চলাচল প্রশাসনের মুখপাত্র ক্যাথলিন বার্নগেন সিএনএনকে বলেন, পিপার পিএ-২৮ বিমানটি স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে আটলান্টার উত্তর-পূর্বাঞ্চলের চ্যাম্বলি এলাকার ডেকাল্ব-পিচট্রি বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছিল। পরে বিমানটি একটি অ্যাপার্টমেন্ট ভবনের ওপর বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় হতাহতের বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ এবং দমকল বাহিনীর সদস্যরা।

গরুর পেটে সাড়ে ৩ ভরির স্বর্ণালঙ্কার

কাগজ ডেস্ক : উত্তর ভারতের রাজ্য হরিয়ানায় অদ্ভুত এক কাণ্ড হয়েছে। স্থানীয় এক নারীর প্রায় ৪০ গ্রাম (প্রায় সাড়ে তিন ভরি) ওজনের স্বর্ণালঙ্কার খেয়ে ফেলেছে একটি ষাঁড়। এনডিটিভি এই খবর জানিয়ে বলছে, ঘটনাটি ঘটেছে হরিয়ানার সিরসা এলাকার কালানাওয়ালি গ্রামে।

স্থানীয় বাসিন্দা জনকরাজ বলেন, গত ১৯ অক্টোবর তার স্ত্রী ও পুত্রবধূ তরকারি কাটার সময় একটি গামলায় তাদের স্বর্ণালঙ্কারগুলো খুলে রাখেন। তবে তা ভুলে গিয়ে তরকারির উচ্ছিষ্টাংশ গামলায় ফেলেন। তরকারি কাটা গামলার উচ্ছিষ্টাংশ আবর্জনার স্ত‚পে ফেলে দেন। এ ঘটনার কিছুক্ষণ পর তারা বুঝতে পারেন গামলাসুদ্ধ স্বর্ণালঙ্কারগুলো আবর্জনার স্ত‚পে ফেলে দিয়েছেন। সেখানে অনেক খুঁজেও তা আর পাওয়া যায়নি। পরে সিসিটিভি ক্যামেরার ফুটেজে একটি ষাঁড়কে ভাগাড় থেকে সবজির উচ্ছিষ্টাংশ খেতে দেখা যায়। এরপর তারা এলাকায় খোঁজাখুঁজি করে ষাঁড়টিকে ধরে নিয়ে আসেন আর একজন পশু চিকিৎসকে ডেকে আনেন।

প্রেমিকাকে বোন সাজিয়ে প্লেনের টিকেটে ছাড়!

কাগজ ডেস্ক : নিজস্ব কর্মী ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্লেনের টিকেটে ছাড় দেয় ভারতীয় প্রতিষ্ঠান ইন্ডিগো এয়ারলাইন। এই সুযোগ কাজে লাগিয়ে প্রেমিকাকে আপন বোন সাজিয়ে ছাড় নিয়েছিলেন এক কর্মী। কিন্তু কপাল মন্দ! ধরা পড়ে গেছেন। সামান্য কিছু টাকা বাঁচাতে গিয়ে এখন চাকরি তো যাচ্ছেই, জেলও হতে পারে তার। ২৯ অক্টোবর ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ২৬ অক্টোবর কেরালার কোচি বিমানবন্দরে আটক হন ইন্ডিগোর এক কর্মী ও তার প্রেমিকা। সেদিন ২৩ বছর বয়সী এক তরুণীকে জিজ্ঞাসাবাদের সময় সন্দেহ হয় সিআইএসএফ কর্মকর্তাদের। তারা মেয়েটির আধার কার্ডে কিছু সমস্যা দেখতে পান। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, মেয়েটির সঙ্গে এক ছেলেও ছিল। জানা যায়, ছেলেটির নাম রাকেশ ভিয়াস। তিনি ভুবনেশ্বর বিমানবন্দরে ইন্ডিগো এয়ারলাইনের চাকরি করেন। তারা দুজন প্রেমিক-প্রেমিকা। রাকেশের কাছে বিমানবন্দরের বৈধ পাস থাকলেও মেয়েটির কাছে ছিল মিথ্যা পরিচয়পত্র। সিআইএসএফ জানায়, মেয়েটি রাকেশের বোনের আধার কার্ড ব্যবহার করে প্লেনের টিকেটে ছাড় নিয়েছিলেন। তারা আধার কার্ডের ছবি বদলে দিয়েছিলেন। ইন্ডিগো কর্তৃপক্ষ নিশ্চিত করেছে, তাদের দুজনের জন্য স্টাফ টিকিট ইস্যু করা হয়েছিল। পরে অভিযুক্তদের পুলিশের হাতে তুলে দেয়া হয়।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj