পানি নিয়ে মাঠে প্রধানমন্ত্রী

মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

যুগে যুগে দেশে দেশে ক্রীড়াপ্রেমী প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর দেখা মিলেছে। ক্রিকেট মাঠে খেলোয়াড়দের জন্য পানির বোতল নিয়ে ছুটে বেড়ানোর দৃশ্য এবারই প্রথম দেখেছে ক্রীড়াবিশ^। প্রত্যেক দেশের প্রধানমন্ত্রী তার জনগণের জন্য কত কিছুই না করেন। এবার অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জন্য মাঠে পানির বোতল নিয়ে হাজির হয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্কট মরিসনের বোতল নিয়ে ঘুরে বেড়ানোর দৃশ্য বেশ সাড়া ফেলেছে। রীতিমতো অভাবনীয় এক দৃশ্য। খেলা দেখতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী মাঠে আসেন এটা স্বাভাবিক। কিন্তু প্রধানমন্ত্রী হয়ে পানির বোতল নিয়ে দৌড়ে মাঠে প্রবেশ করে তাদের পানি পান করানো, তাদের সঙ্গে হাই-ফাইভ বিনিময়, প্রয়োজনীয় শলা-পরামর্শ, কিছুটা খুনসুটিও করে, এরপর যথানিয়মে মাঠ থেকে বেরিয়ে যান মরিসন যান। ক্যানবেরার মানুকা ওভালে একটি প্রস্তুতি ম্যাচে এমন ঘটনার জন্ম দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। গত ২৪ অক্টোবর আয়োজন করা হয়েছিল প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ। এমন ম্যাচ স্মরণীয় রাখতে সব সময় চেষ্টা করে অস্ট্রেলিয়া। তাই মাঠে খেলোয়াড়দের পানি এনে দিলেন খোদ দেশটির প্রধানমন্ত্রী। স্কট মরিসন অস্ট্রেলিয়ার ৩০তম প্রধানমন্ত্রী এবং লিবারাল পার্টির নেতা। তিনি ২০০৭ সালে কুকের জন্য প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। মরিসন ২০১৩ থেকে ২০১৮ পর্যন্ত অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষসহ মন্ত্রিসভায় বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

অজি প্রধানমন্ত্রী একজন ক্রিকেট প্রেমী মানুষ। একাধিক ক্রিকেট ক্লাবের সঙ্গে জড়িত তিনি। নিজে খেলতে না পারলেও দলের জন্য হয়তো সেদিন এমন কাজ করার সিদ্ধান্ত নেন তিনি।

তাই সচরাচর দলের দ্বাদশ ব্যক্তিকেই দেখা যায় পানি পানের বিরতিতে ডাগ আউট থেকে পানির বোতল হাতে মাঠের মধ্যে দৌড়তে। স্কোয়াডের রিজার্ভ ক্রিকেটারদের ব্যাট, হেলমেট, গøাভস অথবা তোয়ালে নিয়ে মাঠে ডুকতে দেখা যায় সতীর্থদের সহায়তার জন্য। কিন্তু প্রধানমন্ত্রীর পানির বোতল নিয়ে মাঠে প্রবেশ করাটা ছিল সবার জন্যই বিস্ময়ের।

:: খেলা ডেস্ক

গ্যালারি'র আরও সংবাদ
Bhorerkagoj