ম্যারিকোর মুনাফা ৪৬ শতাংশ বেড়েছে

বুধবার, ২৩ অক্টোবর ২০১৯

কাগজ প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ম্যারিকো বাংলাদেশের শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৪৬ শতাংশ। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৬ মাসে (এপ্রিল-সেপ্টেম্বর ১৯) এই মুনাফা বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৬ মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৮.২০ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৩২.৯২ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ১৫.২৮ টাকা বা ৪৬ শতাংশ। এদিকে কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৯) ইপিএস হয়েছে ২১.২৪ টাকা। আগের বছরের একই সময়ে যা হয়েছিল ১৫.৩০ টাকা। এ হিসাবে ইপিএস বেড়েছে ৫.৯৪ টাকা বা ৩৯ শতাংশ। কোম্পানিটির ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৮.৪৯ টাকায়।

সচিব পদমর্যাদায় বিসিআইসি চেয়ারম্যান

বিসিআইসির চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব মো. হাইয়ুল কাইয়ুমকে সচিব পদমর্যাদায় (গ্রেড-১) পদোন্নতি প্রদান করা হয়েছে। গত ১৭ অক্টোবর জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তাকে গ্রেড ১-এ পদোন্নতি প্রদান করে বিসিআইসির চেয়ারম্যান পদে প্রেষণে নিয়োগ করা হয়। উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি হাইয়ুল কাইয়ুম বিসিআইসির চেয়ারম্যান পদে যোগদান করেন। ইতোপূর্বে তিনি বিসিআইসির পরিচালক (অর্থ) ও পরিচালক (বাণিজ্যিক) হিসেবে সততা, নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। বিশেষ করে ইউরিয়া সার আমদানি ও সরবরাহের মতো স্পর্শকাতর বিষয়গুলো তিনি দক্ষতার সঙ্গে পরিচালনা করেছেন। মো. হাইয়ুল কাইয়ুম বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা। ১৯৮৮ সালে চাকরিতে যোগদানের পর জেলা প্রশাসকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj