জুভেন্টাসের জয়যাত্রা অব্যাহত

সোমবার, ২১ অক্টোবর ২০১৯

খেলা ডেস্ক : ইতালিয়ান সিরি আয় জয়ের ধারা অব্যাহত রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাস। গতকাল বোলোগনাকে ২-১ গোলে হারিয়েছে তারা। আট ম্যাচ থেকে সাতটিতে জিতে ও এক ম্যাচ ড্র করে ২২ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষস্থান ধরে রেখেছে মাওরিজিও সারির শিষ্যরা। ম্যাচটিতে জুভেন্টাসের হয়ে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মিরালাম পিঁয়ানিজ। আর বোলোঙ্গার হয়ে একমাত্র গোলটি করেছেন দানিলো লারানগেইরা। ম্যাচের ১৯ মিনিটের মাথায় গোলটি করেন রোনালদো। তবে ২৬ মিনিটের মাথায় দানিলোর গোলে সমতা পায় বোলোগনা। এরপর দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটের মাথায় গোল করে জুভেন্টাসকে জেতাতে সহায়তা করেন পিঁয়ানিজ।

অন্যদিকে স্প্যানিশ লা লিগায় অপ্রত্যাশিতভাবে টেবিলের তলানির দল মায়োর্কার বিপক্ষে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। মায়োর্কার হয়ে গোলটি করেছেন লাগো জুনিয়র। এই ম্যাচের আগে মায়োর্কার বিপক্ষে ২০১২ সালে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে ক্লাবটিকে ৫-০ গোলে হারিয়েছিল লস ব্লুানকোসরা। ছয় বছর পর লা লিগায় খেলতে নামে মায়োর্কা। আর প্রত্যাবর্তনেই রিয়ালকে হারিয়ে দিল তারা। এদিকে ম্যাচটিতে ইনজুরির কারণে খেলতে পারেননি রিয়ালের নিয়মিত দলের বেশ কয়েকজন খেলোয়াড়। রিয়ালের এই হারের ফলে নতুন মৌসুমে প্রথমবারের মতো এককভাবে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। লা লিগায় দিনের অন্য ম্যাচে লেগানেসকে ২-০ গোলে হারিয়েছে গেটাফে সিএফ। গেটাফের হয়ে দুটো গোলই করেছেন অ্যাঞ্জেল রদ্রিগেজ।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে বিতর্কমূলক গোলে ওয়াটফোর্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে টটেনহ্যাম। ম্যাচটিতে মাত্র ছয় মিনিটের মাথায় আব্দুলায়ে দৌকারের গোলে এগিয়ে যায় ওয়ার্টফোর্ড। তবে ৮৬ মিনিটে দেলে আলী গোল করে টটেনহ্যামকে নিশ্চিত হার থেকে বাঁচিয়ে দেন। প্রিমিয়ার লিগের এই মৌসুমে এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছে ওয়াটফোর্ড। কিন্তু এখনো কোনো জয়ের দেখা পায়নি তারা। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি ২-০ গোলে হারিয়েছে ক্রিস্টাল প্যালেসকে।

ম্যানসিটির হয়ে গোল করেছেন গ্যাব্রিয়েল জিসুস ও ডেভিড সিলভা। শিরোপা ধরে রাখতে হলে ম্যানসিটির জন্য প্রত্যেকটি ম্যাচই গুরুত্বপূর্ণ।

কারণ শিরোপার অন্যতম দাবিদার লিভারপুল এখনো তাদের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে আছে। তাই যে কোনো একটি ম্যাচে হারলেই ম্যানসিটির জন্য শিরোপা জেতা কঠিন হয়ে পড়বে। এ ছাড়া দিনের অন্য ম্যাচে নিউক্যাসলকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। চেলসির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেছেন মার্কাস আলোনসো। তা ছাড়া ব্রাইটনকে ২-১ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা।

ম্যাচের ২১ মিনিটের মাথায় অ্যাডাম ওয়েবস্টারের গোলে এগিয়ে যায় ব্রাইটন। তবে ৩৫ মিনিটের মাথায় অ্যারন ময় লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় তারা। এটিকেই কাজে লাগিয়ে ৪৫ ও ৯৪ মিনিটের মাথায় গোল করে পূর্ণ তিন পয়েন্ট তুলে নেয় অ্যাস্টন ভিলা। অ্যাস্টন ভিলার হয়ে গোল করেন জ্যাক গ্রেলিস ও ম্যাট টার্গেট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj