হাইমচরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ সদস্যর অনাস্থা

বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯

হাইমচর (চাঁদপুর) প্রতিনিধি : হাইমচর উপজেলার নীলকমল ইউনিয়নের চেয়ারম্যান সালাউদ্দিন সরদারের বিরুদ্ধে ভিজিডি কার্ডধারী, মৎস্যজীবীদের বরাদ্দকৃত ও মাতৃত্বকালীন ভাতার টাকা আত্মসাৎ এবং ভিজিডির চাল কালো বাজারে বিক্রিসহ দুর্নীতির লিখিত অভিযোগ এনে অনাস্থা দিয়েছে ১০ ইউপি সদস্য।

গত সোমবার সন্ধ্যায় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ হোসেনের কাছে অনাস্থার লিখিত আবেদনপত্র জমা দেন। আবেদনে উল্লেখ করা হয় চেয়ারম্যান ২০১৬-১৭ অর্থবছরে বয়স্ক ও বিধবা ভাতা বিতরণের তালিকা প্রস্তুত ছাড়া ইউপি সদস্যদের অগোচরে ৬০ জনের কাছ থেকে দুই হাজার টাকা করে আত্মসাৎ করেন। এ ছাড়াও ২ হাজার ২শ জেলের বরাদ্দকৃত ২৪ টন চাল, ঈশানবালা বাজার প্রমত্তা মেঘনার ভাঙন থেকে রক্ষার জন্য ৭৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত গ্রোথ সেন্টারের মালামাল কালো বাজারে বিক্রি করে টাকা আত্মসাৎ করেন।

ইউপি সদস্যদের সঙ্গে অসদাচারণ এবং কোনো ধরনের পরামর্শ ছাড়াই সব কাজ করার কারণে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। তার বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার দাবি জানান তারা।

অনাস্থায় আবেদনকারী ইউপি সদস্যরা হচ্ছেন মো. আসাদুজ্জামান (স্বপন), মো. মিজানুর রহমান, মো. খলিল মাতাব্বর, মো. মনির সিকদার, মো. দাদন সিকদার, মো. আবুল হাসেম মাল, মো. রাসেল হাওলাদার, মো. বাদশা সরদার, আছিয়া বেগম ও মমতাজ।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj