দাদাসাহেব ফালকে পুরস্কার এবার অমিতাভের ঝুলিতে

বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০১৯

বিনোদন ডেস্ক : এ বছরের দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপকের নাম অমিতাভ বচ্চন। গত মঙ্গলবার সন্ধ্যায় ভারতের কেন্দ্রীয় তথ্য ও স¤প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর টুইট করে জানিয়েছেন, দুই প্রজন্মকে ক্রমাগত বিনোদন জুগিয়ে যাচ্ছেন যে অভিনেতা, তার দাদাসাহেব ফালকে পাওয়া নিয়ে এবার দ্বিমত ছিল না কারোরই।

তার টুইট, ‘এই ঘোষণায় পুরো দেশ এবং আন্তর্জাতিক মহল খুব খুশি’। ‘ফাদার অফ ইন্ডিয়ান সিনেমা’র নামাঙ্কিত চলচ্চিত্র জগতের এই সর্বোচ্চ সম্মানে ভূষিত হতে চলেছেন ভারতীয় বিনোদন দুনিয়ার ‘ফাদার ফিগার’ অমিতাভ বচ্চন। তার আগে এই সম্মানে ভূষিত হয়েছেন বিনোদ খান্না, শশী কাপুর, প্রাণ, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো অভিনেতারা। এর আগে অমিতাভ পদ্মশ্রী, পদ্মভূষণ, পদ্মবিভূষণ পেয়েছেন। ফ্রান্সের সর্বোচ্চ নাগরিক সম্মান লেজিয়ঁ দ্য’নর-ও পেয়েছেন। এ বার ৭৭ বছরে পা দেয়ার আগে দাদাসাহেব ফালকে সম্মান পেতে চলেছেন অভিনেতা।

‘সাত হিন্দুস্তানি’ ছবির মাধ্যমে শুরু হওয়া জার্নি পাঁচ দশকেরও বেশি সময় ধরে দাপটে চালিয়ে যাচ্ছেন কিংবদন্তি অভিনেতা। ঘোষণা শুনেই অভিষেক বচ্চনের টুইট, ‘ওভারজয়েড এন্ড সো সো প্রাউড’! তাকে আরো শুভেচ্ছা জানিয়েছেন লতা মঙ্গেশকর, রজনীকান্ত প্রমুখ।

বিনোদন'র আরও সংবাদ
Bhorerkagoj