অজিদের বাংলাদেশ সফর পেছাল

বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯

খেলা প্রতিবেদক : ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আসিসির পুরনো ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী এ বছরের অক্টোবরে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নতুন এফটিপি অনুযায়ী, এই টি-টোয়েন্টি সিরিজের সূচিতে পরিবর্তন এসেছে। পরিবর্তিত সূচি অনুযায়ী, অস্ট্রেলিয়া ও বাংলাদেশের মধ্যকার এই সিরিজটি হবে ২০২১ সালে। ২০২১ সালে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ^কাপের আসর। এই বিশ^কাপের ঠিক আগ মুহূর্তেই হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ। নতুন এফটিপিতে এই সিরিজের দুটির পরিবর্তে তিনটি ম্যাচ রাখা হয়েছে। ম্যাচগুলোর ভেন্যু এখনো চূড়ান্ত না হলেও বাংলাদেশেই যে হবে সেটা নিশ্চিত।

অস্ট্রেলিয়া অবশ্য ২০২১ সালের আগেই বাংলাদেশ সফরে আসবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে সাদা পোশাকে দুটি ম্যাচ খেলতে আগামী বছরের জুন মাসে বাংলাদেশে আসবে অজিরা। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী গতকাল বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান গতকাল সাংবাদিকদের জানান, এফটিপি অনুযায়ী দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি হওয়ার কথা ছিল। টেস্ট ম্যাচ দুটি খেলতে আগামী বছরের জুন-জুলাইয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj