তৃতীয় রোনালদো

বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০১৯

খেলা ডেস্ক : ফিফার ‘দি বেস্ট’ পুরস্কারের জন্য মেসি ও ভন ডাইকের সঙ্গে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন রোনালদো। তবে ৩৭৭টি ভোট পেয়ে সেরার পুরস্কার নিয়ে গেছেন মেসি। ৩৩৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন ভার্জিল ভন ডাইক। আর ৩৩০ ভোট পেয়ে তিনজনের মধ্যে তৃতীয় হয়েছেন এই পর্তুগিজ সুপারস্টার। এর ফলে আগে মেসির সমান পাঁচটি করে বর্ষসেরার পুরস্কার জেতা রোনালদো মেসির চেয়ে এখন আবার পিছিয়ে পড়েছেন।

গতকাল ফিফার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না রোনালদো। জানা গেছে, পায়ের ইনজুরিতে ভুগছেন তিনি। এ কারণে ইতালিতে অনুষ্ঠান হওয়া সত্ত্বেও তুরিনোতে নিজের বাড়িতে বসে সময় কাটিয়েছেন। কয়েকদিন আগে রোনালদো জানিয়েছিলেন তিনি তার ফুটবল ক্যারিয়ারে মেসির চেয়ে দু থেকে তিনটি বেশি বর্ষসেরার পুরস্কার জিততে চান। কিন্তু এখন উল্টো পিছিয়ে পড়েছেন।

তবে পিছিয়ে পড়লেও এখনই তিনি হাল ছাড়তে চান না তার একটি ইনস্টাগ্রাম পোস্টেই তা প্রকাশ পেয়েছে। গতকাল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নিজের একটি ছবি প্রকাশ করেছেন তিনি। সেই ছবির ক্যাপশনের এক জায়গায় রোনালদো লেখেন, ‘রাতের পরই ভোর আসে’। ছবিটির পুরো ক্যাপশনটি ছিল এ রকম- ধৈর্য ও অধ্যবসায় একজন মানুষকে অপেশাদার থেকে পেশাদারে পার্থক্য করে। যা কিছু বিশে^র সব মহান তা ছোট থেকেই শুরু হয়েছে। তুমি সব কিছু করতে পারবে না। কিন্তু নিজের স্বপ্নকে বাস্তবে রূপ দিতে তোমার পক্ষে যা কিছু করা সম্ভব তার সবই করো। আর একটি কথা মনে রেখ, রাতের পরই ভোর আসে।

ইনস্টাগ্রামে ছবিটি প্রকাশের পরই তা দ্রুত ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। তার সেই ছবির নিচে এমনও মন্তব্য দেখা গেছে- রোনালদো তোমার সেরা হওয়ার জন্য পুরস্কার জেতার দরকার নেই। তুমি এমনিতেই সর্বকালের সেরা।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj