নোটিশ বোর্ড

রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯

রঙ বাংলাদেশের শারদ সংগ্রহ

প্রকৃতির মতো উচ্ছ¡ল এখন সবাই উৎসবের রঙে রঙ মেলাতে। আর কদিন পরেই বাঙালি মেতে উঠবে শারদীয় উৎসবে। বাংলার উৎসব-সময়কে রাঙাতে সদা প্রস্তুত রঙ বাংলাদেশ। বাঙালিকে নানান পার্বণ আর উৎসবে প্রতিনিয়ত ফ্যাশনেবল করে তুলছে এই প্রতিষ্ঠানটি। আর প্রতিবারের মতো নজরকাড়া সংগ্রহ নিয়ে রঙ বাংলাদেশের শারদ সংগ্রহ অন্য সবার চেয়ে আলাদা। দারুণ সমৃদ্ধ এই সংগ্রহ কেবল বড়দের নয়, ছোটদেরও। প্রতিটি উপলক্ষ্যে আমাদের শ্রদ্ধাভাজন অগ্রজ ও ছোটদের পোশাককে সমান গুরুত্ব দিয়ে থাকে বলেই সংগ্রহও হয় বিশেষভাবে আকর্ষণীয়।

পূজায় ইয়াংকে

পূজায় ইয়াংকে এনেছে মেয়েদের জন্য বিশেষ শর্ট ও লং কুর্তি এবং শার্ট। ফিউশন ধর্মী কাট ও প্যাটার্নে মিডিয়া হিসাবে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি এবং কারচুপি। রং হিসাবেও ব্যবহার করা হয়েছে পূজার চিরচরিত রং লাল-সাদা, সঙ্গে যুক্ত হয়েছে উৎসবের আরো রং যেমন কমলা, হলুদ, নীল,সোনালী ঘেরুয়া ইত্যাদি। ইয়াংকের মিরপুর, বেইলী রোড, পুলিশ প্লাজা, যমুনা ফিউচার পার্ক ও সোবহানবাগ শাখার শোরুমে পূজার আয়োজনসহ সব পোশাকে থাকছে ২০% মূল্য ছাড়।

শারদীয় অঞ্জন’স

‘উৎসবে ও প্রতিদিনে ভিন্নমাত্রা’ এই শ্লোগান নিয়ে অঞ্জন’স এর প্রতিদিনের পথচলা। হিন্দু ধর্মাবলীদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজাকে সামনে রেখে অঞ্জন’স নিয়ে এসেছে নতুন ডিজাইনের পোশাক। ষষ্ঠী থেকে দশমী, পাঁচদিনের আনন্দ উৎসব। আর উৎসবের পোশাক হয় বাহারী। তাই এই আনন্দ উৎসবকে আরো বেশি রঙীন করতে অঞ্জন’স নিয়ে এসেছে বিভিন্ন ধরনের নকশা ও প্যাটার্নে বৈচিত্রময় পোশাক। এই আয়োজনকে ঘিরে করা হয়েছে জমকালো কাজের শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, লেডিস ফতুয়া, কুর্তা ও টপস। ছোটদের জন্যও থাকছে বিভিন্ন ধরনের রঙিন পোশাক। পোশাকে আরামের কথা চিন্তা করে বেছে নেওয়া হয়েছে কটন, লিনেন কটন, জর্জেট, সিল্ক, এন্ডিসিল্ক, এন্ডিকটনসহ নতুন ধরনের উইভিং ডিজাইনের কাপড়।

সংঙ্গীতশিল্পী টিনার অনলাইন ফ্যাশন হাউজ

পোশাকের বিষয়ে বেশ সৌখিন সংগীতশিল্পী টিনা রাসেল। এবার তিনি নিজেই চালু করলেন অনলাইন ফ্যাশন প্রতিষ্ঠান। এর নামও ‘টিনা’। মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় এর উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী, অভিনয়শিল্পী উপস্থাপকসহ অনেকে। এদের মধ্যে আছেন বাংলা ট্রিবিউনের সম্পাদক ও গীতিকবি জুলফিকার রাসেল, চিত্রনায়ক আরিফিন শুভ, অভিনেত্রী বন্যা মির্জা, মৌটুসী বিশ্বাস, স্বাগতা, সংগীতশিল্পী শফিক তুহিন, পুলক, সাংবাদিক মুন্নী সাহা, উপস্থাপক আনজাম মাসুদ প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানের পরনিজের প্রতিষ্ঠান প্রসঙ্গে টিনা রাসেল বলেন, ‘এখানে ওয়েস্টার্ন পোশাকের কালেকশনগুলো রাখা হয়েছে। গাউন, টপস, প্যান্ট, জুতাসহ মেয়েদের জন্য অনেককিছুই থাকছে এখানে। সংগ্রহটা কম্বো আকারে করা হলেও যে কেউ চাইলে আলাদাভাবে এগুলো নিতে পারবেন।’ সংগীতশিল্পী টিনা

গানের ভুবন থেকে কেন পোশাক প্রতিষ্ঠানে জানতে চাইলে এই শিল্পী বলেন, ‘আমি এখনও গানের ভুবনেই আছি। বরং গানের ফাঁকে আমার অবসর সময়ে পোশাক প্রতিষ্ঠানে কাজ করছি। বলা যায়, এটা শখের বসেই করছি।

পোশাক শিল্প নিয়ে সেমিনার

অনুষ্ঠিত হলো পিআইবি ও দ্য বিগ এ কমিউনিকেশনের যৌথ উদ্যোগে ‘পোশাক শিল্পে আগ্রাসন ও গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনার। সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দেশীয় পোশাক শিল্পের ডিজাইনার এবং ফ্যাশন হাউস মালিকরা।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj