নেইমারই মান বাঁচালেন

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯

খেলা ডেস্ক : দীর্ঘ প্রায় চার মাস পর ফরাসি ক্লাব পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। বার্সেলোনায় যাওয়ার জন্য যা করেছিলেন তিনি, তাতে করে পিএসজি সমর্থকরা যে তাকে স্বাভাবিকভাবে মেনে নিবে না সেটা অনুমেয়ই ছিল। হয়েছিলও তাই। পুরো ম্যাচজুড়ে তাকে দুয়ো দিয়ে গেছে ক্লাবটির সমর্থকরা। তবে শেষ পর্যন্ত এই নেইমারই মান বাঁচিয়েছেন পিএসজির। শেষ মুহূর্তের গোলে দলকে ১-০ গোলে জিতিয়েছেন টেবিলের তলানির দল স্টার্সবার্গের বিপক্ষে।

অন্যদিকে বার্সেলোনার বিস্ময় বালক আনসু ফাতি তার ফুটবলীয় কারিশমা দেখিয়েই যাচ্ছেন। লা লিগায় গতকাল ভেলেন্সিয়াকে ৫-২ গোলে হারিয়েছে বার্সা। এই ম্যাচের প্রথম গোলটি আসে ফাতির পা থেকে। তাও ম্যাচ শুরু হওয়ার মাত্র এক মিনিট পরই। এ ছাড়া দলে যোগ দেয়ার পর বার্সার হয়ে প্রথম গোল করেন ফ্রাঙ্ক দি জং। সেই গোলটি করতেও সাহায্য করেন ফাতি। গতকাল নেইমার পিএসজির হয়ে মাঠে নামার পর পরই তার বিরুদ্ধে ¯েøাগান আর অপমানজনক ব্যানার দেখতে পান। তবে পুরো ম্যাচেই নীরবেই সবকিছু সয়ে যান তিনি। দর্শকদের অপমান আর দুয়োর জবাব গোল দিয়েই দেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোল দেয়ার সঙ্গে সঙ্গে অনেকটাই পাল্টে যায় গ্যালারির চিত্র।

অনেক সমর্থক দুয়োর বদলে নেইমারের প্রশংসায় পঞ্চমুখ হন। নেইমার নিজেও ম্যাচ শেষে এ বিষয় নিয়ে কথা বলেন। নেইমার বলেন, ‘হ্যাঁ আমি পিএসজি ছেড়ে চলে যেতে চেয়েছিলাম। কিন্তু কী ঘটেছে এ ব্যাপারে আমি খোলাসা করে কিছু বলতে চাই না। এটা দুঃখজনক নিজের সমর্থকরাই আমাকে দুয়ো দিয়েছে। আমাকে এখন ঘরের মাঠেই অ্যাওয়ে ম্যাচের মতো থাকতে হবে। তবে এমন পরিস্থিতিতে আমি আগেও পড়েছিলাম।

নেইমার আরো বলেন, আমি চলে যেতে চেয়েছিলাম এটি সত্যি। কিন্তু আমার ইচ্ছার বিরুদ্ধে এখন এখানে থাকতে হচ্ছে। তবে আমি এখন পিএসজির খেলোয়াড়। আমি আমার শতভাগ দিয়েই খেলে যাব। পিএসজির সমর্থক ও ক্লাবের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই’।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj