নোটিশ বোর্ড

বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০১৯

ফিলিপাইনের রাষ্ট্রদূতের বই উপহার

ফিলিপাইনের জাতীয় ভাষামাস উদযাপন উপলক্ষে বাংলাদেশে নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসেন্ট ভিভেনসিও বান্দিলো সম্প্রতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) লাইব্রেরিতে শিক্ষার্থীদের জন্য কিছু মূল্যবান বই উপহার দেন। এরপর আমন্ত্রিত অতিথিদের এআইইউবির ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীদের নির্মিত সৌরচালিত গাড়িতে করে বিশ্ববিদ্যালয় চত্বর ঘুরিয়ে দেখানো হয়। এ সময় ফিলিপাইনের রাষ্ট্রদূতকে সন্মাননা সূচক একটি ক্রেস্ট প্রদান করেন এআইইউবির সম্মানিত উপাচার্য ডা. কারমেন জেড লামাগনা।

জেসকা’র নতুন সভাপতি পদে জয়ী আবু ইউসুফ

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে গত ৬ সেপ্টেম্বর ঝিনাইদহ এক্স স্টুডেন্ট ক্যাডেট এসোসিয়েশনের (জেসকা) সভাপতিসহ অন্যান্য নির্বাহী পদে নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। সভাপতি পদে এনইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার উপাচার্য ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ পরবর্তী দুই বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন। প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সেলিম।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান।

উচ্চশিক্ষার মানোন্নয়নে আইইউবির সঙ্গে সিম্পোজিয়াম

উচ্চশিক্ষার বিষয়ে ধারণা বর্তমানে আমূল বদলে যেতে শুরু করেছে। কীভাবে শিক্ষা গ্রহণ পদ্ধতিকে উপযুক্ত করা যায়, প্রথাগত ক্লাসরুমের বাইরে গিয়ে শিক্ষাদান, দীর্ঘস্থায়ী শিক্ষা ব্যবস্থা এবং যথাযথ ও কার্যকর জ্ঞান সৃষ্টির নিয়ামক- এক আন্তর্জাতিক সিম্পোজিয়ামে এসব কথা বলেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস আর্লিংটন (ইউটিএ)-এর প্রেসিডেন্ট ড. ভিসতাসপ এম কারভারি।

একই সঙ্গে ড. কারভারি জোর দেন, শিক্ষার্থীর শিক্ষা গ্রহণের দক্ষতার ওপর যেন তারা সঠিক ক্যারিয়ার বেছে নিতে পারে যা চতুর্থ শিল্প বিপ্লবের জন্য বর্তমান প্রজন্মকে যথাযথভাবে গড়ে তুলতে সক্ষম হয়।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) আয়োজিত আন্তর্জাতিক সেমিনারে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস আর্লিংটন (ইউটিএ)-এর প্রেসিডেন্ট ড. ভিসতাসপ এম কারভারি এসব নতুন চিন্তার উন্মোচন করেন। গত সেপ্টেম্বর ৬ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।

আইইউবির সম্মানিত ট্রাস্টিবৃন্দ, ইউটিএর প্রেসিডেন্ট ড. ভিসতাসপ এম কারভারি, ইউটিএর ভাইস প্রোভোস্ট ড. প্রাণেস অশ্বথ, আইইউবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন, ডিন, সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

:: ক্যাম্পাস ডেস্ক

ক্যাম্পাস'র আরও সংবাদ
Bhorerkagoj